করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন : বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান

নাটোর প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করে বড়াইগ্রাম উপজেলাবাসীর প্রতি বিশেষ আহ্বান জানিয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।
তিনি বলেন,করোনা ভাইরাস এক ধরণের সংক্রামক ভাইরাস। আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে,আক্রান্ত ব্যক্তিকে স্পর্শ করলে এমনকি পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে। ভাইরাসে আক্রান্তে লক্ষণসমূহ হচ্ছে- শ্বাসকষ্ট, নিউমোনিয়া, ১০০ ডিগ্রির বেশি জ্বর, শুকনো কাশি, বুকে সর্দি-কফ জমা, মাথাব্যথা, গলাব্যথা, মারাত্মক পর্যায়ে অজ্ঞান হয়ে যাওয়া, শিশু, বৃদ্ধ ও দুর্বল ব্যক্তিদের ডায়রিয়া, নিউমোনিয়া ও ব্রংকাইটিসও হতে পারে।
বিশেষভাবে মনে রাখা প্রয়োজন, অন্যদের মাঝে সংক্রমণ রোধে আক্রান্ত ব্যক্তিকে পরিবার ও সমাজ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। সুতরাং, কোনভাবেই কেউ যেন আক্রান্তে না হয়, সে জন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলুন।
ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী আরও বলেন, করোনা ভাইরাসের বিস্তার ও প্রাণহানি রোধে সবাই সর্তক হোন। আসুন আপনি, আমি সকলে ঐক্যবদ্ধভাবে সরকারের দিকনিদের্শনা মেনে এই মহামারীর বিস্তার প্রতিরোধ করি ও ১লা জুলাই থেকে ৭ই জুলাই কঠোর লকডাউন বাস্তবায়নে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বের হই, ঘরে থাকুন সুস্থ থাকুন, মাস্ক ব্যবহার করুন, নিজে বাঁচুন পারিবার কে বাঁচান দেশ কে বাঁচান।
পাশাপাশি প্রশাসনের দ্বায়িত্বশীল সকল সংস্থার প্রতি আহবান রাখছি যে, এই লকডাউনে প্রান্তিক পর্যায়ের কর্মহীন দরিদ্র মানুষের ঘরে ঘরে যেন মানবিক খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়।বড়াইগ্রাম উপজেলার একটি মানুষ ও যেন খাবারের কষ্ট না পায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.