করোনায় বেসরকারী হাসপাতাল গুলো গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে : স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের করোনা মোকাবেলায় সরকারী হাসপাতালের পাশাপাশি বেসরকারী হাসপাতালগুলোও গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে।

আজ শনিবার (২০ জুন) রাজধানীর বারিধারার নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জয়নাল আবেদিন শিকদার উইমেন মেডিকেল কলেজ গুলশান শাখাকে করোনা হাসপাতাল হিসেবে উদ্বোধন অনুষ্ঠানে যোগদিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এে কথা বলেন।

জাহিদ মালেক বলেন, করোনা মোকাবেলায় সকলের অবদান থাকতে হবে,সকলকে এক হয়ে কাজ করতে হবে।সকল সরকারী বেসরকারি হাসপাতাল একযোগে কাজ করলে আমরা খুব দ্রুতই করোনাকে দেশ থেকে বিদায় জানাতে পারবো।

শিকদার মেডিকেল প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জয়নাল আবেদিন শিকদার মেডিকেল কলেজটি একটি উন্নত মানের হাসপাতাল।

এখানে মোট ৫০ টি বেড ও আইসিইউ, সিপিইউ মিলে ২১ টি ইউনিট রয়েছে যা করোনা চিকিৎসায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এখানে পিসিআর ল্যাবের মাধ্যমে করোনা পরীক্ষাও করা হবে, যা এই এলাকার মানুষের করোনা পরীক্ষায় কার্যকর ভুমিকা পালন করবে।

শিকদার গ্রুপের পরিচালক সংসদ সদস্য পারভীন হক শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী চীনের রাষ্ট্রদূত ঝাং জুয়ো এর সাথে করোনা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা করেন। সেখানে স্বাস্থ্যমন্ত্রী করোনা চিকিৎসায় কোন ধরনের ভ্যাকসিন চীন আবিষ্কার করতে সক্ষম হলে তা বাংলাদেশকে অগ্রাধিকার ভিত্তিতে প্রেরণ করার অনুরোধ জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.