করোনায় নতুন মৃত্যু ৫, মৃতের সংখ্যা ১৭৫, নতুন আক্রান্ত ৫৫২, মোট আক্রান্ত ৮৯৭০

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে নতুন শনাক্তের সংখ্যা কমেছে, বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৫৫২ জন এবং মারা গেছে ৫ জন। সুস্থ হয়েছে ৩ জন।

আজ শনিবার (০২ মে) দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৬ হাজার ১৯৩টি, যা গত দিনের তুলনায় ৩ দশমিক ৯৪ শতাংশ বেশী। নমুনা পরীক্ষা করেছি ৫ হাজার ৮২৭টি, যা গত ২৪ ঘণ্টার চেয়ে ৪ দশমিক ৫৬ শতাংশ বেশী।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৭৬ হাজার ৬৬টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৫৫২ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৯০ জন।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৫ জন। তাদের মধ্যে ৩ জন পুরুষ, ২ জন নারী এবং তারা সবাই ঢাকার অধিবাসী। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৭৫ জন।’

‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১৭৭ জন। তবে বাড়িতে থেকে যারা চিকিৎসা নিচ্ছেন তাদের আপডেটটা আমাদের এখানে নেই’ বলেও জানান তিনি।

এর আগে গতকাল শুক্রবার (০১ মে) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৫৭১ জন, মৃত্যু হয় ২ জনের। তার আগের দিন গত বৃহস্পতিবার শনাক্ত হয় ৫৬৪ জন, মারা যায় ৫ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ১জনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.