করোনার সাথে ভাবিয়ে তুলছে ডেঙ্গিও ম্যালেরিয়া

কলকাতা (ভারত) প্রতিনিধি: করোনার সংক্রমণের সাথে সমানতালে মাথাচাড়া দিয়ে উঠছে ডেঙ্গিও ম্যালেরিয়া।গতকাল বুধবার (১৭ নভেম্বর) একথা জানিয়েছেন কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত তথা প্রশাসক বোর্ডের সদস্য শ্রী অতিন ঘোষ। তাঁর দাবি শহরে এপর্যন্ত প্রায় আট হাজার জন আক্রান্ত হয়েছেন।
গত বছরের তুলনায় বেশী মানুষ আক্রান্ত হচ্ছেন। অনেক সময়েই ডেঙ্গি,ম্যালেরিয়া ও করোনার মধ্যে সাধারণ মানুষ পার্থক্য বুঝতে না পেরে আতঙ্কিত হয়ে পড়ছেন। মহানগরে এইভাবে বেড়ে চলা ডেঙ্গিও ম্যালেরিয়া নিয়ে তিনটি পৃথক সংস্থা পুরসভার কাছে ডেপুটেশন দিয়েছে।
এব্যপারে অতিন ঘোষ বলেন, ডেঙ্গিও ম্যালেরিয়া নিয়ে স্বাভাবিকভাবেই অনেকেই আতঙ্কিত হয়ে পড়ছেন। অনেকেই অবহেলা করে নির্দিষ্ট ডোজ অনুযায়ী ওষুধ না খেয়ে ছেড়ে দিচ্ছেন। এ থেকেই সাধারণের মধ্যে  উপসর্গহীন বাহক ,হিসেবে কাজ করছে।সঠিক ভাবে ধরা যাচ্ছে না রোগের মূলসূত্রপাতটা কোথায়।
আবার করোনার সাথে না বুঝেই অনেকেই গুলিয়ে ফেলছেন। আমরা ইতিমধ্যেই বাড়ি বাড়ি গিয়ে সার্ভে করা শুরু করেছি। যেখানে বেশী ডেঙ্গিও ম্যালেরিয়ার প্রাদুর্ভাব রয়েছে সেখানে শিবির করে রক্তপরীক্ষা ও প্রয়োজনীয় ওষুধপত্রের ব্যবস্থা করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.