এবার থেকে একই রুটে চলবেনা সরকারি বেসরকারি বাস

কলকাতা (ভারত) প্রতিনিধি: গতকাল বুধবার (১৭ নভেম্বর) মাননীয় পরিবহণ মন্ত্রী শ্রী ফিরহাদ হাকিম,পরিবহণ দফতরের কর্তাদের সাথে এক বৈঠকে মিলিত হন। তাতে সিদ্ধান্ত হয় একই রুটে সরকারি বেসরকারি বাস চালানো হবে না।
আগামীদিনে এমনই পরিকল্পনা হতে চলেছে বলে ঐ বৈঠক থেকে জানা যাচ্ছে। বৈঠকে বিভিন্ন রুটের বাসমালিক সংগঠনের পক্ষ থেকে এই দাবি তোলা হয়। তাঁদের দাবি,যেহেতু করোনা সংক্রমণের জন্য অনেকাংশেই যাত্রী কম হচ্ছে তাই সরকারি বা বেসরকারি বাসগুলিকে একই রুটে না চালিয়ে পৃথক ভাবে বা নতুনরুট তৈরি করে চালানো হোক।
তাছাড়া আলাদাভাবে চলাচল করলে রেষারেষি এড়ানো যাবে। এবিষয়ে পরিবহণমন্ত্রী সুনির্দিষ্ট রুটগুলির প্রস্তাব আকারে জমা দিতে বলেছেন।সূত্রের দাবি বর্তমানে সরকারি বাসগুলোর অবস্থা খুব খারাপ। সেগুলোকে পুনরায় কাজে নামানো যায় কিনা,পরিবহণ আধিকারিকদের বলেছেন মন্ত্রী।
উল্লেখ্য, গতকাল উত্তর চব্বিশ পরগনার মধ্যমগ্রামে প্রসাশনিক বৈঠকে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি আধিকারিকদের এক নির্দেশে বলেছেন সরকারি ডিপোতে অনেক অব্যবহৃত বাস পড়ে আছে। সেই ব্যপারে খোঁজখবর নিয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করতে বলেন। দরকারে কিছু অর্থ বরাদ্দ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.