করোনাভাইরাসের সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন সৈকত কলেজের রোভার

নোয়াখালী প্রতিনিধি: “ভয় না করে প্রতিরোধ করুন” এই শ্লোগানকে ধারণ করে বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভার স্কাউটস এর উদ্যোগে সৈকত সরকারি কলেজ রোভার স্কাউটস ইউনিট জনসাধারণের মাঝে করোনাভাইরাস এর লক্ষণসমূহ ও সচেতনতামূলক ভাবে চলাচলের জন্য লিফলেট বিতরণ করেন।
আজ রবিবার (১৫ মার্চ) সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতাল, ব্যাংক, রিক্সাচালক, সিএনজি চালক, ট্রাক চালক, ফলের দোকান, চায়ের দোকান, মাছ বাজার সহ পথচারীদের মাঝে করোনাভাইরাস থেকে বাঁচার জন্য সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন সৈকত  রোভার এবং গার্লস-ইন রোভার স্কাউটস গ্রুপ।
পথচারী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সৈকত সরকারি কলেজ রোভার  ও গার্লস-ইন রোভার স্কাউটস ইউনিট করোনা ভাইরাসের লক্ষণসমূহ কি কি ও সচেতনতামূলক চলাচলের জন্য লিফলেট বিতরণ করেন, সকল পেশার লোকদেরকে সচেতনতা ভাবে চলার জন্য উপদেশমূলক কথা বলা এবং যারা অসচেতন ভাবে চলাফেরা করেন, তাদেরকে সচেতন ভাবে চলার জন্য বা থাকার জন্য দিকনির্দেশনা দেওয়াসহ উদ্দেশ্য মূলক কথা বলেন।
জেলা রোভার স্কাউটস এর সম্পাদক আবদুল জলিল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বর্তমানে করোনাভাইরাস একটি মহামারী রোগ, যা শুধু বাংলাদেশ নন পরো পৃথিবীতে প্রায় ১৬০টিরও বেশি দেশের মানুষ আতঙ্ক রয়েছে এই রোগে।
তাই বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভার স্কাউটস এর উদ্যোগে জনসাধারণে জন্য প্রত্যেক কলেজের রোভার ও গার্লস-ইন রোভার স্কাউটস দ্বারা করোনাভাইরাস এর সচেতনতামুলক চলাচলের জন্য লিফলেট বিতরণ করার অনুমতি প্রদান করি।
এবং করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহ, লক্ষণ বা উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের হটলাইনে কল করার জন্য এই নাম্বার দিয়ে থাকি: ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০৯১১, ০১৯২৭৭১১৭৮৪ ও ০১৯২৭৭১১৭৮৫
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.