রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল মঙ্গলবার ১৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,বাংলাদেশের প্রতিষ্ঠাতা জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। দিবসটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্মসূচি ঘোষণা করেন।

বিশ্বব্যাপি করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে এবার সীমিত পরিসরে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদ্যাপনের পরিকল্পনা করা হয়েছে। দিবসের শুরুতে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয়সহ প্রশাসনের শুধুমাত্র নির্বাহী পর্যায়ের কর্মকর্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সকাল ৭টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

পরে সকাল সাড়েসাতটা থেকে আবাসিক হলের কেবলমাত্র প্রাধ্যক্ষ ও সীমিতসংখ্যক আবাসিক শিক্ষক জনসমাগম পরিহার করে পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করবেন।

এদিন সকাল ১০টায় ক্যাম্পাসে প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তাগণ একশতটি বৃক্ষ রোপণ করবেন। এছাড়া বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

দিবসটি উপলক্ষে আজ সোমবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসন ভবন, উপাচার্য ভবন, আবাসিক হল ভবনসহ গুরুত্বপূর্ণ ভবনসমূহ আলোকসজ্জ্বিত করা হবে। কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলকে জনসমাগম পরিহার করার জন্য বিশেষভাবে আহ্বান জানিয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.