কবিরহাটে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও চাঁদাবাজির বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের বড় রামদেবপুর গ্রামে এক দখলদারের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। তার বিরুদ্ধে অন্যের যায়গা দখল সহ, মানুষকে মামলা হামলা দিয়ে হয়রানি করার ও অভিযোগ রয়েছে। অভিযুক্ত ওই ব্যাক্তির নাম মাহবুব-উল-আলম দুলাল। ওই ব্যক্তি এলাকাবাসীর জায়গা দখল, চাঁদা দাবী, তুচ্ছ ঘটনায় মানুষকে হরানীমূলক মিথ্যা মামলায় জড়িয়ে দেয় বলে ক্ষোভ জানিয়েছেন ভুক্তভোগীরা।
আজ শনিবার (২ এপ্রিল) সকালে এ ঘটনার প্রতিবাদে ও অভিযুক্ত ব্যক্তির বিচারের দাবিতে কবিরহাট বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে ভুক্তভোগী এলাকাবাসী। পরে অভিযুক্ত দুলালের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভকারীরা। ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে স্থানীয় নারী-পুরুষসহ পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।
খোঁজ নিয়ে জানাযায়, শুধু এলাকার সাধারণ মানুষ নন, তার নিজের আপন ভাই, বাতিজা কিংবা বোনেরাও রেহাই পাননি তার মামলা-হামলা ও নির্যাতন থেকে।
বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, মাহবুব-উল-আলম দুলাল নিজেকে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা বলে দাবী করেন। এছাড়াও তার সন্তান পুলিশে চাকরি করায় তিনি এলাকায় যা ইচ্ছে তা করে বেড়াচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। অভিযুক্ত দুলাল ২০০১ পরবর্তী জোট সরকারের আমলেও এলাকায় তান্ডব চালিয়েছেন বলে জানান মানববন্ধনে অংশ নেওয়া মানুষেরা। এরপর ২০০৯ সালে তিনি হন উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক।
ক্ষতিগ্রস্থ মানুষেরা বলেন, কেউ মাছের প্রজেক্ট করলে তার কাছ থেকে চাঁদা দাবী করা, অন্যের জায়গা দখল করা, তুচ্ছ কোন ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী দিয়ে মারধর করানো সহ নানাভাবে তার দ্বারা অত্যাচারিত হচ্ছেন সাধারণ লোকজন।
এ পর্যন্ত তার এলাকার বিভিন্ন মানুষের বিরুদ্ধে অন্তত অর্ধশত মামলা দায়ের করেছেন মাহবুব-উল-আলম দুলাল। তার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোনো প্রতিকার না পেয়ে বাধ্য হয়ে তারা মানববন্ধন করেছে। তার দায়ের করা মিথ্যা মামলায় নিঃস্ব হয়েছেন এলাকার সালা উদ্দিন, শহীদ সোহরাওয়ার্দী, কামাল উদ্দিন, জসিম উদ্দিন, মামনুর রশিদ, শেখ জাবেদ, ফজলুল হক সারেং ও মকবুল আহমদ’সহ অনেকে।
ভুক্তভোগীরা দাবী জানিয়ে বলেন, দুলালের এমন অত্যাচার থেকে সাধারণ এলাকাবাসীকে রক্ষা করতে দ্রুত প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। তা নাহলে দুলালের বিচারের দাবীতে আরও কঠোর কর্মসূচী দেওয়া হবে।
এ বিষয়ে জানতে চেয়ে ফোন দিলে অভিযুক্ত মাহবুবউল আলম দুলাল তার বিরুদ্ধে আনা অভিযোগ গুলো অস্বীকার করে বলেন, সম্প্রতি আমি কয়েকজনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ রটাচ্ছে। যারা মানববন্ধন করেছে তাদের বেশিরভাগই বহিরাগত ও ভিন্ন এলাকার মানুষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি মোঃ মাসুদ রানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.