‘কন্যা সন্তান পিতামাতার জন্য আল্লাহর রহমত

বিশেষ (নাটোর) প্রতিনিধি: পাখিটা তখন আমার সহধর্মিনীর সাথে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে, সময় তখন কয়েক মাস চলে। নাটোরের এক লেডি ডাক্তার বললেন তুমি কি জানতে চাও তোমার ছেলে না মেয়ে হবে?

আমি বললাম নাহ্! সে একটু আশ্চর্য হয়ে দেখলো আমায়। আমার স্ত্রীকেও আমি বলেছিলাম, ‘প্লিজ আমাকে জানিও না কি হবে!’ আমি আমার প্রাণপ্রিয় মাকে হারিয়েছিলাম ছোটবেলায়, আমার অবচেতন মন বারবার কড়া নেড়ে জানাচ্ছিল। আমার মেয়ে হবে। মহান রাব্বুল আলামিন খুশি হলে বান্দাকে কন্যা সন্তান দান করেন। আমি পাপী বান্দাকে সেই বরকত থেকে বঞ্চিত করা হয়নি।

আমার ছোট্ট মা যেদিন পৃথিবীতে এলো আমার চোখ ভেসে যাচ্ছিল আনন্দের বন্যায়। আমি অনুভব করেছি, করছি বাবা মা আসলে কি! আমার মেয়েটা ওর মাকে পূর্ণ করেছে ভ্রূণাবস্থায় আর আমাকে পূর্ণ করেছে সময়ে সময়ে।

২০১৯ সাল, ৯ সেপ্টেম্বর। দিনটি আমার জন্য ছিল অন্যরকম একটি দিন। সেদিন সূর্যটা অন্যদিনের চেয়ে বেশি আলো নিয়েই পৃথিবীতে এসেছিল। গাছের সবুজ পাতায় সেই আলো পড়ে অপার মায়া তৈরি করছিল। সন্ধ্যা ঠিক সাড়ে ছয়টার কিছু আগে বা পরে আমার প্রথম কন্যা টুপ করে গাছের পাতা গলে সেই আলোর সাথে পৃথিবীতে পড়ল যেন।আমার বাবা হওয়ার আনন্দ দেখে কে ? মেয়ের মুখ যখন প্রথম দেখলাম,আহা কি অপার সুখ বয়ে গেল সারা শরীরে।
কাউকে বোঝানো যাবে না হাজার শব্দ দিয়েও। কন্যা সন্তান সৌভাগ্যের প্রতীক। ভাগ্যবানদের আল্লাহ নেয়ামত হিসাবে উপহার দেন কন্যা সন্তান!কন্যা সন্তান আল্লাহ প্রদত্ত এক শ্রেষ্ঠ নেয়ামত।
আমি যখন ওর চোখ দুটো দেখি, যখন ছবি দেখি আমার চোখ দিয়ে অনিয়ন্ত্রিতভাবে পানি আসতে থাকে.. মেয়েটার চেহারায় আমি প্রায়শই আমার মাকে খুঁজে পাই! আমার নবজাতিকা কন্যা যখন রাতদিন নির্বিচারে তার মাকে জ্বালাতন করে আমি তখন আমার মায়ের কথাই চিন্তা করি, আমিওতো এইভাবে আমার মাকে বিরক্ত করেছি। কালের চক্রে বদলি চরিত্রে এখন আমি দাড়িঁয়ে আছি। আমার সন্তান বুঝিযে দিচ্ছে আমার মায়ের ভালবাসা।
পাখিটা আমার আর ওর মায়ের ব্যক্তিত্বের অনেকখানিই পেয়েছে। যখন আমার বৈশিষ্ট্যগুলো ছোট্ট মায়ের মাঝে দেখি, তখন মনে হতে থাকে বড় স্বার্থক এই বেঁচে থাকা!
আমার সোনা পাখিটা আজ ৪৫ দিন পূর্ণ করলো! আমার চাওয়া এটুকুই মা “একজন মানবিক মানুষ হও” আল্লাহ যেন আমাকে আর তোমার মাকে তোমাকে সেভাবে গড়ে তোলার তৌফিক দান করেন! কোনো হিংসা, অহংকার যেন তোমায় স্পর্শ না করতে পারে মা..
উদার মনের একজন মানবিক মানুষ হয়ে আমাদের সকলকে সমৃদ্ধ করো ‘মা’ কন্যা সন্তান পিতা মাতার জন্য আশীর্বাদ; এই আশীর্বাদ দিয়ে সর্বশক্তিমান সবাইকে ঋদ্ধ করুন!
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি মো. নাসিম উদ্দিন নাসিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.