কঠোর লকডাউনে কুলখানি করায় ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা’ সকল খাবার জব্দ!  

বিশেষ প্রতিনিধি: চলমান কঠোর লকডাউনের শর্ত ভঙ্গ করে বাড়িতে লোক সমাগম করে কুলখানির অনুষ্ঠানের আয়োজন করার দায়ে আয়োজক বাড়ির মালিককে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও আয়োজনের সকল খাবার দাবার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।
আজ শুক্রবার (০৯ জুলাই) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার বাগজান গ্রামের লিটন মিয়ার বাড়িতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন এই অভিযান পরিচালনা করেন। আদালত পরিচালনার পরবর্তী সময়ে তাসলিমা শিরিন বিটিসি নিউজকে বলেন, চলমান পরিস্থিতিতে নিয়ম ভেঙে বাগজান গ্রামের লিটন মিয়া তাঁর দাদার কুলখানি অনুষ্ঠানের আয়োজন করেছেন এমন সংবাদের ভিত্তিতে আজ সকাল সাড়ে ১১ টার দিকে ওই বাড়িতে যাই এবং ঘটনার সত্যতা পাই।
তিনি আরও বলেন, সরকারি বিধি নিষেধ অমান্য করে সামাজিক অনুষ্ঠান আয়োজন এবং লোক সমাগমের মাধ্যমে জীবন বিপন্নকারী করোনা রোগের সংক্রমণ বিস্তারের ঝুঁকি বাড়ানোর অপরাধে ভ্রাম্যমান আদালতের দণ্ডবিধির ১৮৬০ এবং ২৬৯ ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছি। পাশাপাশি দুই শতাধিক লোকের জন্য আয়োজিত সকল খাবার জব্দ করে সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় বিতরণ করেছি।
অভিযানে স্থানীয় দিঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মোল্লা এবং সদর থানা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধ সরকারের যাবতীয় নির্দেশনা সঠিকভাবে পালন করতে এলাকাবাসীর প্রতি  আহ্বান জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.