কক্সবাজারে হোটেল মোটেল জোনে টর্চার সেল, উদ্ধার-৪, আটক-১১

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের হোটেল-মোটেল জোনে টর্চার সেলের সন্ধান পেয়েছে টুরিস্ট পুলিশ। যেখান থেকে  জিন্মিদশা থেকে চারজনকে উদ্ধার এবং সংঘবদ্ধ প্রতারক চক্রের ১১ সদস্যকে আটক করা হয়েছে।
আজ সোমবার (০৮ আগস্ট) দুপুরে এক প্রেস ব্রিফিং এ টুরিস্ট পুলিশ এ বিষয়টি নিশ্চিত করে। এর আগে গতকাল রবিবার রাত ১১ টা থেকে আজ সোমবার ভোর চারটা পর্যন্ত এ অভিযান চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।
ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, গোপন সূত্রে খবর পেয়ে কলাতলীর কটেজ জোন এলাকায় অভিযান চালানো হয়। এ সময় শিউলি কটেজ নামে পরিচিত কিন্তু সাইনবোর্ড নেই, কটেজে গেলে ভেতর থেকে তালাবদ্ধ পাওয়া যায়। নানাভাবে তালা খুলতে বলার পরও না খোলায়, পরে  তালা ভেঙে ভেতরে প্রবেশ করা হয়। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ অপরাধীরা বিকল্প একটি পথে পালিয়ে যায়। এ সময় একটি কক্ষে জিন্মিদশা থেকে উদ্ধার করা হয় চার জনকে। একইসঙ্গে ওই কক্ষ থেকে নির্যাতন করার নানা উপকরণও জব্দ  করা হয়।
উদ্ধারকৃতদের তথ্য মতে, সেখানে ৫-৬ জন ছেলে ও ৩ জন নারী ছিল। দালালের মাধ্যমে প্রলোভন দেখিয়ে পৃথকভাবে তাদের ওই কটেজে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রবেশ করার পর সঙ্গে থাকা নারীদের সঙ্গে নানা আপত্তিকর ছবি তুলে মোটা অংকের টাকা দাবি করা হয়। হাতিয়ে নেওয়া হয় সব টাকা পয়সা। আরও টাকার জন্য পরিবারকে জানাতে তাদের ওপর নির্যাতন চালানো হয়।
তিনি জানান, এরকম আরও কয়েকটি কটেজে জিন্মি করে নির্যাতনের তথ্য রয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। পরে কটেজ জোনে অভিযান চালিয়ে সংঘবদ্ধ চক্রের দালাল সদস্য ১১ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.