কক্সবাজারে আরসার লজিস্টিক শাখার প্রধানসহ গ্রেপ্তার-৩

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের কলাতলীর ডিসি পাহাড় সংলগ্ন আদর্শগ্রাম থেকে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার লজিস্টিক শাখার প্রধান হাফেজ রহমত উল্লাহসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এ সময় বিপুল পরিমাণ ককটেল, বিস্ফোরক সদৃশ বস্তু, সামরিক বাহিনীর ন্যায় পোশাক এবং বোমা তৈরির সরঞ্জামও জব্দ করা হয়েছে।
রোববার (৩১ ডিসেম্বর) সকালে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও এ সব সরঞ্জাম জব্দ করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫’র সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।
গ্রেপ্তারকৃতরা হলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৩, ব্লক-এ/০২ এর বাসিন্দা মৃত আবুল কাশেমের ছেলে হাফেজ রহমত উল্লাহ (৩৫), কুতুপালং ক্যাম্প-৫, ব্লক-ই/৬ বাসিন্দা মো. নুরুল ইসলামের ছেলে মঞ্জুর আলম (২৩) ও একই ক্যাম্পের কামাল হোসেনের ছেলে নুরুল ইসলাম।
অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, রাষ্ট্রীয় বিশেষ গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫’র সদস্যরা জানতে পারে-সন্ত্রাসী গোষ্ঠী আরসার লজিস্টিক কমান্ডার ও তার কয়েকজন সাথী কক্সবাজারের কলাতলী এলাকার ডিসি পাহাড় সংলগ্ন আদর্শগ্রামে অবস্থান করছে।
এ তথ্যের প্রেক্ষিতে রোববার ভোরে ওই এলাকায় গিয়ে আভিযানিক দল একটি বাড়ি ঘেরাও করে। পরে বাড়িতে তল্লাশি চালিয়ে সকাল ৯টার দিকে আরসার লজিস্টিক শাখার প্রধান হাফেজ রহমত উল্লাহসহ আরসার তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.