ওমানের উদ্দেশে আকাশে ওড়ার পর ভয়াবহ বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন জাতীয় দলের ফুটবলাররা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ভয়াবহ এক বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার ও খেলোয়াড়রা।

গতকাল রোববার (৩ নভেম্বর) রাতে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে বাংলাদেশ বিমানের বিজি ০২১ ফ্লাইটে ওমানের উদ্দেশে রওনা দেন তারা। কিন্তু বিমানে ওঠার ৪৫ মিনিট পর টেকনিক্যাল সমস্যার কারণে আবারও ফেরত আসতে হয় বাংলাদেশে।

অবশ্য বাংলাদেশ দলের সব ফুটবলার ও কর্মকর্তারা সুস্থ আছেন। তবে ওই সময় বিমানে থাকা ফুটবলাররা আতঙ্কিত হয়ে পড়েন। অনেকেই ভয়ে কান্নাকাটি শুরু করে দেন।

জানা যায়, রাত ৯টায় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান ফুটবলার ও কর্মকর্তারা। বোর্ডিং ও অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম শেষ হওয়ার পরও যান্ত্রিক ত্রুটির কারণে দুই ঘণ্টা পরে বিমান ছাড়ে।

কিন্তু বিমানটি আকাশে ওড়ার পর আবারও শুরু হয় যান্ত্রিক ত্রুটি। ওই সময় আকাশে ওড়া অবস্থাতেই বিমানে বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয়। শেষ পর্যন্ত প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর বাধ্য হয়ে পাইলট বিমানটি ঢাকায় ফেরত নিয়ে আসে। তবে আজ সোমবার (৪ নভেম্বর) সকালে আরেকটি ফ্লাইটে ওমানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা।

ভয়াবহ এই পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশ ফুটবল দলের গোলরক্ষক আশরাফুল রানা বলেন, ‘আমাদের বিমানের ফ্লাইট ছিল কাল রাতে। কিন্তু বিমান ছাড়ছে না দেখে আমরা কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করি কী সমস্যা হয়েছে? উনারা জানান, একটু টেকনিক্যাল সমস্যা হয়েছে। এটা ঠিক হলেই আমরা উড্ডয়ন করব।‘

তিনি আরও বলেন, ‘আমরা এরপর প্রায় আড়া ঘণ্টা বিমান বন্দরে বসে থাকি। এরপর বিমানে ওঠার পর প্রায় ৪৫ মিনিট পর আবারও বাংলাদেশে ফিরে আসি। বিমানের ভেতরে বসে দেখতে পাই বিদ্যুৎ চলে গেছে বিমানের। এটা দেখে আমরা খুব ভয় পেয়ে যাই। ক্যাপ্টেন বলছিলেন এভাবে বিমান চালানো ঝুঁকিপূর্ণ। তাই তিনি আবারও বাংলাদেশে ফিরিয়ে আনেন বিমান। আল্লাহর রহমতে বড় একটা দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছি আমরা। সত্যি আমরা সবাই ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম।’

বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর ওমানের আল সিব স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের চতুর্থ ম্যাচটি খেলবে। সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এত আগে ওমান যাওয়া বাংলাদেশের।

বর্তমানে যুক্তরাষ্ট্রে ছুটি কাটাচ্ছেন কোচ জেমি ডে। আজ সোমবার (৪ নভেম্বর) দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে কোচের। একই সঙ্গে অধিনায়ক জামাল ভূঁইয়াও আছেন স্পেনে। সেখানে তিনি স্প্যানিশ লা লিগার ধারাভাষ্য দিয়েছেন। ধারাভাষ্য শেষে আজ সোমবার (৪ নভেম্বর) তারও দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.