ওবায়দুল কাদেরের সরকারি দলে থাকার অধিকার নেই : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: বিএনপির নেতৃত্ব এবং বিভক্তি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যকে ‘উদ্ভট’ বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ওবায়দুল কাদরকে উদ্দেশ্য করে তিনি বলেন, এতদিনেও যদি জেনে না থাকেন বিএনপির নেতা কে আর আন্দোলনের নেতা কে, তাদের সরকারি দলে থাকার অধিকার আছে বলে আমি মনে করি না।
আজ শুক্রবার (০১ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, ‘বিএনপি নানাভাবে বিভক্ত, বিএনপির আন্দোলনের নেতা কে, আমরা জানতে চাই’। এই বিষয়ে বলতে চাই, নতুন কোনো কথা নয়। বিএনপির নেতা দলের চেয়ারপারসন খালেদা জিয়া। তার (খালেদা জিয়ার) অসুস্থতার কারণে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আপনি তো এই কথাগুলো বলেন শুধুমাত্র বিভ্রান্ত করার জন্য। আমরা খুব স্পষ্টভাবে বলতে চাই বিএনপি দ্বিধাবিভক্ত নয়। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে, গণ অভ্যুত্থানের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে।
বিএনপির মহাসচিব আরও বলেন, স্বাধীনতার ৫০ বছরে যে সমস্যাটি বড় হয়ে দেখা দিয়েছে তা হচ্ছে স্বাধীনতার প্রকৃত ইতিহাস, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস না জানা। যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা পুরোপুরিভাবে একটি ভ্রান্ত, ভুল ইতিহাস আমাদের আগামী প্রজন্মের কাছে তুলে ধরছে।
তিনি বলেন, এমন একটি সময় আমরা অতিক্রম করছি যেটি জাতির জন্য অত্যন্ত ভয়াবহ। আমাদের ভাষা আন্দোলন, গণতন্ত্রের জন্য আন্দোলন, মুক্তিযুদ্ধ- এসব কিছুর অর্জন গণতন্ত্র। তারা এসব ভুলিয়ে দিয়ে এককভাবে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে। আমাদের যে সৃজনশীলতা তা তারা ধ্বংস করে দিয়েছে।
মির্জা ফখরুল বলেন, এখন যে প্রবণতা চলছে তা হলো মিথ্যা, দেশের মানুষকে কষ্ট দেওয়া। আমাদের মা-বোনেরা এখানে রয়েছেন। প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ছে। এদের কাছ থেকে কেউ রেহাই পাচ্ছে না। বাচ্চারা পর্যন্ত তাদের কাছ থেকে রেহাই পাচ্ছে না। নিরাপত্তাহীনতায় ভুগছে।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ‘স্বরচিত কবিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ আয়োজন করে বিএনপি। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। এতে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন, আব্দুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.