ঐতিহ্যবাহী শিকারপুর বন্দরে পুলিশ ক্যাম্প বহাল রাখার দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে ঐতিহ্যবাহী শিকারপুর বন্দরের ব্যবসায়ীদের নিরাপত্তার্থে পুলিশ ক্যাম্প বহাল রাখার দাবীতে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা।
আজ সোমবার সকাল ১০ টায় শিকারপুর বন্দরের প্রধান সড়কে ব্যবসায়ী কমিটির সভাপতি মোঃ হেমায়েত উদ্দিন মুন্সির সভাপতিত্বে মানববন্ধনে অংশগ্রহন করেন শত শত ব্যবসায়ী। লাইনে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে ব্যবসায়ী ও স্থানীয়রা।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আঃ মন্নান হাওলাদার, শিকারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম মাঝি, ব্যবসায়ী কমিটির সহসভাপতি ছালাম বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শাকিল মাহমুদ বাচ্চু, কোষাধ্যক্ষ নাসির মৃধা, ইউপি সদস্য সেলিম মুন্সি, ইউসুফ হোসেন,আওয়ামীলীগ নেতা পরান কৃষ্ণ সাহা, ব্যাংক এশিয়া শিকারপুর এজেন্ট ব্যাংকিং শাখার শেয়ার মালিক মোঃ জহিরুল ইসলাম, ব্যবসায়ী আবু সাইদ ভুইয়া, বাবুল হোসেনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ।
এসময় ব্যবসায়ী কমিটির সভাপতি মোঃ হেমায়েত উদ্দিন মুন্সি বলেন শিকারপুর বন্দরে রয়েছে ৫টি ব্যাংক, লঞ্চঘাট, বাজার, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠান। এছাড়াও পাইকারী চালের ব্যবসা, পাটের ব্যবসা,পাইকারী ও খুচরা বিক্রির কয়েক শত মুদিমনোহারীর ব্যবসা-প্রতিষ্ঠান রয়েছে। এ বাজারে প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার ক্রেতার সমাগম হয়।
এই বাজারটি সন্ধ্যা নদীর তীরে অবস্থিত হওয়ায় চুরি, ডাকাতির আশঙ্কা থেকে মুক্ত থাকার জন্য পুলিশ ক্যাম্পটি অতি প্রয়োজনীয়। এছাড়াও সীমান্তবর্তী বাবুগঞ্জ উপজেলা সর্বহারা অধ্যুসিত হওয়ায় ব্যবসায়ীরা ঝুকিঁতে রয়েছে। এমতাবস্থায় পুলিশ ক্যাম্পের বিকল্প নেই। পুলিশ ক্যাম্পটি সরিয়ে নেয়া হলে আইন শৃঙ্খলার চরম অবনতি হবে।
প্রতিটি ব্যবসায়ীকে আস্থা হারিয়ে বেকায়দায় পড়তে হবে। তাই মানববন্ধনে অংশগ্রহনকারী সকল ব্যবসায়ী শিকারপুর বন্দরে পুলিশ ক্যাম্পটি বহাল রাখার দাবী জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন। অপরদিকে বিক্ষুদ্ধ ব্যবসায়ীরা শিকারপুর বন্দরে পুলিশ ক্যাম্পটি বহাল না রাখা হলে কঠোর আন্দোলন কর্মসুচির ঘোষনা দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.