এশিয়ান গেমসের স্বর্ণ জেতার মিশনে সালমাদের প্রথম জয়

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্ক: আজ মঙ্গলবার (০৩ ডিসেম্বর)  দক্ষিণ এশিয়ান গেমসের ১৩তম আসরে নারী ক্রিকেট বিভাগে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলকে ৭ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছে সালমা খাতুনের দল।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধন্ত নেয় লংকানরা, নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান করেন তারা। ওপেনার উমেষা থিমাসিনি ৪৯ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন সর্বোচ্চ ৫৬ রান। ওয়ানডাউনে নামা দলপতি হার্শিথা মাধবী ৩০ বলে করেন ৩৩ রান। এরপর কারও ব্যাট থেকেই তেমন রান আসেনি।

বল হাতে বাংলাদেশের হয়ে দারুণ পারফর্ম করেন নাহিদা আক্তার। ৪ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। তাকে সমর্থন জোগানো দলীয় অধিনায়ক সালমা খাতুন উইকেট না পেলেও শ্রীলংকা ব্যাটারদের চেপে ধরেন।

চার ওভারে দেন মাত্র ১৩ রান। পরে ব্যাট হাতে দলকে জয়ের পথে এগিয়ে নেন আয়েশা রহমান, ফারজানা হক ও সানজিদা ইসলাম। এতে ১৮..৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। ওপেনার আয়েশা ৩৫ বলে ২ চার ও ১ ছক্কায় ২৯ রান করে বিদায় নেন। ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন ফারজানা।

অপর প্রান্তে ৪৫ বলে ৮ বাউন্ডারিতে হার না মানা সর্বোচ্চ ৫১ রান করেন সানজিদা। তাদের ব্যাটে আয়েসে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.