‘এরফান গ্রুপে’র উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জের দেবীনগর-ইসলামপুর ও সুন্দরপুরে খাদ্য সামগ্রী বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: প্রাণঘাতি করোনা ভাইরাস সতর্কতায় কর্মহীন হয়ে পড়া ও দুঃস্থ ১ হাজার ১’শ জন নারী পুরুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে দেশের অন্যতম ও জেলার শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’।

আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর, ইসলামপুর ও সুন্দরপুর ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী তুলে দেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী।

করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে ঘরে থাকা, বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়া এবং নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দেন আলহাজ্ব মো. এরফান আলী।

আজ মঙ্গলবার সকাল ১০টায় দেবীনগর ইউনিয়নের দিয়াড় মহাবিদ্যালয় মাঠে ৩৮০জন কর্মহীন ও অসহায় মানুষের হাতে “প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি আলু” তুলে দেন আলহাজ্ব এরফান আলী।

এসময় এসময় উপস্থিত ছিলেন- চাঁপইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক ও ‘দর্পণ টিভি’র ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু, দেবীনগর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাস, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আজিমুদ্দিন, ওয়ার্ড সদস্য মো. আব্দুল বারী, নুরুল ইসলাম ও আবুল কালাম আজাদ, সংরক্ষিত ওয়ার্ড সদস্য সায়েদা ফিরোজ লাভলী, ছাত্রলীগ নেতা আনোয়ার, নাহিদ, এখলাশুর, আসগার আলী, আব্দুর রহমানসহ অন্যরা।

এদিকে, বেলা ১১টায় ইসলামপুর ইউনিয়নের চাটাইডুবী উচ্চ বিদ্যালয় মাঠে সকল অতিথিদের সাথে নিয়ে ৩৬০জন কর্মহীন ও অসহায় মানুষের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলী।

এসময় এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. রবিউল আলম, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, ইউপি সদস্য মো. তোহিদুল ইসলাম পিকুল ও মো. কামরুজ্জামান, ইউনিয়ন ছাত্রলীগ কর্মী মনিরুল ইসলাম খোকা, শরিফুল ইসলাম, মো. আব্দুস সাত্তারসহ অন্যরা।

অন্যদিকে, আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সুন্দরপুর ইউনিয়নের কালিনগর হাট পার্শ্ববতী আমবাগানে সকল অতিথিদের সাথে নিয়ে ৩৬০জন কর্মহীন ও অসহায় মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলী।

এসময় উপস্থিত ছিলেন সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, সুন্দরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আশরাফ আলী, সহ-সভাপতি মো. নাদিম হোসেন, ইউনিয়ন ছাত্রলীগ কর্মী মো. মুকুল, মো. মিলন, মো. সাঈদ, মো. শাহিদ, শ্রী শুভ চন্দ্র, শ্রী মাখন চন্দ্র, মো. আব্দুল আলীম, মো. নাসিমসহ অন্যরা।

আজ মঙ্গলবার পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মোট ১২টি ইউনিয়নে ৩৬০ জন করে প্রাণঘাতি করোনা ভাইরাস সতর্কতায় কর্মহীন হয়ে পড়া ও দুঃস্থ এবং অসহায় নারী পুরুষের মাঝে খাদ্য সামগ্রীগুলো বিতরণ শেষ হয়েছে।

আগামীকাল বুধবার উপজেলা বাকি ২টি ইউনিয়ন চর অনুপনগর ও নারায়নপুর ইউনিয়নে খাদ্য বিবতণ কার্যক্রম শেষ হবে বলে জানিয়েছে ‘এরফান গ্রুপ’ কর্তৃপক্ষ।

এছাড়াও আসন্ন মাহে রমজান মাসে সদর উপজেলার অসহায়, দরিদ্র ও দুঃস্থ মানুষের পাশে আবারও যথাসাধ্য খাদ্য ও অন্যান্য সামগ্রী নিয়ে দাঁড়াবেন বলেও ঘোষণা দেন ‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলী।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ড ও সদর উপজেলার ১৪টি ইউনিয়নের কর্মহীন নারী-পুরুষের মাঝে প্রায় ৫০ লক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণে মাঠে দেশের অন্যতম ও জেলার শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান ‘এরফান গ্রুপ’।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৩’শ জন কর্মহীন, অসহায়, দুঃস্থ মানুষের মাঝে মোট সাড়ে ৪ হাজার প্যাকেট “প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি আলু” খাদ্য সামগ্রী বিতরণ শেষ হয়েছে।

সদর উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ৫ হাজার ৪০জন অসহায়, দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণের কাজও শেষের পথে। আর এসব খাদ্য সামগ্রী ‘এরফান গ্রুপ’ এর নিজস্ব ব্যবস্থাপনায় পৌছে দেয়া হচ্ছে এবং‘এরফান গ্রুপ’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো. এরফান আলীর ব্যক্তিগত অর্থায়নে নিজে উপস্থিত থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

এছাড়াও বিভিন্ন সামাজিক নেতৃবৃন্দের মাধ্যমে বিভিন্নস্থানে অসহায় মানুষদের সহায়তা করছে ‘এরফান গ্রুপ’।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.