এবার স্ত্রীর জন্য খুলনার নয়া মেয়র তালুকদার আব্দুল খালেকের ভোটযুদ্ধ

খুলনা ব্যুরো : খুলনার নয়া মেয়র তালুকদার আব্দুল খালেক আবারো ভোটযুদ্ধে নামছেন। তবে এবার তিনি নিজে নয়, স্ত্রীর জন্য। বাগেরহাট-৩(রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে আবারো অংশ নিচ্ছেন খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন্নাহার। আগামী ২৬ জুন ওই আসনে উপ-নির্বাচন হচ্ছে। আসনটি তালুকদার আব্দুল খালেকের জন্যই শূণ্য হয়। তিনি ওই আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করে কেসিসি নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হওয়ার একদিন পরই নির্বাচন কমিশন ওই শূণ্য আসনে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করে। এতে এক নির্বাচনে নিজে বিজয়ী হয়েই আর এক নির্বাচনে স্ত্রীর জন্য মাঠে নামতে হচ্ছে তালুকদার আব্দুল খালেককে।

বাগেরহাট জেলা নির্বাচন অফিসার মো: রুহুল আমীন মল্লিক বলেন, নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফশীল অনুযায়ী ২৪ মে বৃহস্পতিবার রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নীং অফিসারের নিকট মনোয়নপত্র জামাদানের শেষ দিন, ২৭ মে রবিবার মনোনয়নপত্র বাছাই, ৩ জুন রবিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ভোট গ্রহন হবে ২৬ জুন মঙ্গলবার। নির্বাচন কমিশন থেকে ইতোমধ্যে এ উপ-নির্বাচনের জন্য একজনকে রিটার্নিং অফিসার হিসেবেও দায়িত্ব দেয়া হয়েছে। বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা নূরুজ্জামান তালুকদার। এছাড়া সহকারী রিটার্নীং অফিসারের দায়িত্ব পালন করবেন বাগেরহাট জেলা নির্বাচন অফিসার ও রামপাল উপজেলা নির্বাচন অফিসার।

এর আগে ২০০৮ সালে তালুকদার আব্দুল খালেক খুলনার মেয়র মেয়র হলেও একইভাবে তার স্ত্রী হাবিবুন নাহার ওই আসনের সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে। এবারও তিনি মনোনয়ন পাবেন এমনটি আশা করছেন। তবে আওয়ামীলীগেরই আরও অনেকে চেষ্টা করছেন দলীয় মনোনয়ন লাভের। এর মধ্যে খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো: আবু হানিফ ইতোমধ্যেই দলীয় মনোনয়ন লাভের জন্য দৌড়ঝাপ শুরু করেছেন। মনোনয়ন চাচ্ছেন মংলার সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার ও চিত্র নায়ক শাকিল খানও। এছাড়া আওয়ামীলীগ ও মহাজোটের আরও কেউ কেউ মনোনয়ন প্রত্যাশী থাকলেও তারা উপ-নির্বাচনের জন্য তেমনটি আগ্রহী নন। বিএনপির মনোনয়ন লাভের আশা করছেন লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম। তবে তার মতে দেশের নির্বাচনের যে হাল তাতে উপ-নির্বাচনে যাবেন কি না সেটি ভাবনার বিষয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.