এবার ইরান’র আইআরজিসি কমান্ডার বিমান হামলায় নিহত

(এবার ইরান’র আইআরজিসি কমান্ডার বিমান হামলায় নিহত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ডসের (আইআরজিসি) এক কমান্ডার বিমান হামলায় নিহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
এদিকে ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা এএফপি জানায়, রেভল্যুশনারি গার্ডসের ওই কমান্ডার ইরাক-সিরিয়া সীমান্তে গত শনি থেকে রোববারের মধ্যে নিহত হয়েছেন।

নিহত কমান্ডারের নাম জানাতে না পারলেও তারা জানায়, বিমান হামলায় রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডার ছাড়াও ৩ জন নিহত হয়েছেন। হামলার সময় তারা একটি গাড়ি করে যাচ্ছিলেন। ইরাকের ২ জন নিরাপত্তা কর্মকর্তা পৃথকভাবে বলেন, গাড়িটিতে অস্ত্রশস্ত্র ছিল। গাড়িটি সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করার পরই বিমান হামলা হয়।

ইরাকের ওই ২ জন নিরাপত্তা কর্মকর্তা বলেন, ইরান-সমর্থিত ইরাকি প্যারামিলিটারি গোষ্ঠীর সদস্যরা লাশগুলো উদ্ধারে সহায়তা করেন। ঘটনাটি ঠিক কবে ঘটেছে, কীভাবে ঘটেছে, তার বিস্তারিত বিবরণ তারা দেননি। এদিকে বার্তা সংস্থা রয়টার্স স্বাধীনভাবে এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি।

এর আগে ইরানের রাজধানী তেহরানের বাইরে গত শুক্রবার দেশটির প্রধান পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের রেষ না কাটতেই ইরানের রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডারের নিহত হওয়ার খবর প্রকাশ পেল।

এ বছরের জানুয়ারীতে ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন ড্রোন হামলায় রেভল্যুশনারি গার্ডের অভিজাত কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। (সূত্র: রয়টার্স)। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.