এক যুগ পেরিয়ে গেলেও সংস্কার হয়নি আদমদীঘির বিহিগ্রাম বনতইর-বলদাকুড়ি সড়কের বেহাল দশা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির বিহিগ্রাম-বনতইর হয়ে বলদাকুড়ি পর্যন্ত প্রায় ৮কিলোমিটার গ্রামীন সড়ক পাকা করণের দীর্ঘ এক যুগ পেরিয়ে গেলেও সংস্কার কিংবা মেরামত না করায় পুরো সড়কে কাপের্টি উঠে বেহাল দশায় পরিনত হয়েছে।

সড়কে অসংখ্য খানাখন্দকে ভরপুর হয়ে ছোট যানবাহন, স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ জনসাধারনের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসি জরুরী ভিক্তিতে এই সড়কটি মেরামত কিংবা পুনঃ নির্মান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

জানা যায়, আদমদীঘির চাঁপাপুুর ইউনিয়নের বিহিগ্রাম বাজার হতে বনতইর ও বড়িয়াবর্তা গ্রাম হয়ে আবাদপুকুর সড়কের বলদাকুড়ি পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার গ্রামীন কাঁচা সড়কটি ২০০৬ সালের জানুয়ারী মাসে স্থানীয় সরকারের অর্থায়নে পাকা করণ করা হয়। এই সড়ক দিয়ে বড়িয়াবার্তা, গোবিন্দপুর, বনতইর, কয়াকুঞ্চি, হাইসপুর, মাতাপুর, সিংগাহার ছাতারবাড়ী, রানীনগরের আবাদপুকুর বাজার, ভেটি, বিষœপুর, হলদেপুরসহ প্রায় ২০টি গ্রামের শতশত মানুষ উপজেলা সদর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে রিক্্রাভ্যান কিংবা মোটরসাইকেলসহ ছোট যানবাহন যোগে যাতায়াত করে থাকেন।

সড়কটি নির্মানের এক যুগ পেরিয়ে গেলেও কোন প্রকার সংস্কার কিংবা মেরামত কাজ করা হয়নি। ফলে পুরো সড়কে পাকা কংক্রিট উঠে গর্তসহ খানাখন্দকে পরিনত হয়েছে।

এলাকাবাসির হাট বাজারে ধান চাল তরিতরকারি বহনে যেমন অসুবিধার সম্মূখীন হতে হচ্ছে। তেমনি জরুরি রোগি বহনেও ভোগান্তিতে পড়েছে। বর্তমানে সড়কটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়ায় ছোট যানবাহন ও সাধারন মানুষের চলাচল মারাত্মক ঝুঁকি হয়ে বেহাল দশায় পরিনত হয়েছে।

বড়িয়াবার্তা গ্রামের ব্যবসায়ী আবু হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই সড়ক পুনরায় নির্মানের জন্য সংশ্লিষ্ঠদের নিকট আবেদন করা হয়েছে।

চাঁপাপুর ইউপি চেয়ারম্যান এ্যাড, সামছুল হক সাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সড়কটি পুনঃনির্মানের জন্য কয়েক দফায় আবেদন করার পর বরাদ্দ মিলেছে।

উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই সড়ক সংস্কারের জন্য টেন্ডার আহবান করা হয়েছে। অল্প সময়ের মধ্যে কাজ শুরু করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.