এক কলা গাছে ১৬টি মোচা !

নাটোর প্রতিনিধি: একটি কলা গাছে সাধারণত একটি মোচা হয়ে থাকে কিন্তু একটি কলা গাছে ১৬টি মোচা হওয়ার ঘটনা খুবই দুর্লভ। তবে আশ্চর্যকর হলেও ঘটনাটি ঘটেছে নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের নাওদাঁড়া গ্রামের বাসিন্দা মওলা বক্সের একটি কলা গাছে। তার একটি কলা গাছে ১৬টি মোচা এসেছে।
এমন অদ্ভুত দৃশ্য দেখতে তার বাড়িতে আশপাশের বিভিন্ন এলাকার মানুষ ছুটে আসছেন। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মওলা বক্সের উপজেলার নাওদাঁড়া গ্রামের মৃত নবীর প্রামানিকের ছেলে।
সরেজমিনে দেখা গেছে, লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের নাওদাঁড়া গ্রামের বাসিন্দা মওলা বক্সের একটি পরিপূর্ণ কলা গাছে ১৬টি মোচা এসেছে। সেই মোচা দেখতে শত শত মানুষ ভিড় করছেন। অনেক মোবাইল ফোনে ভিডিও ধারণ করছেন। কেউ কেউ আবার কলা গাছে সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে। অনেকে একসাথে ১৬ মোচা দেখে আলহামদুলিল্লাহ বলছেন।
কলা গাছের মালিক মওলা বক্স বলেন, কয়েক দিন আগে আমার বাড়ির পেছনে একটি গাছে ১৫টি মোচা দেখা যায়। পরে আরও একটি মোচা আসে। এতে আমি নিজেও অবাক, এমন ঘটনা আগে কখনও দেখিনি। বিষয়টি এলাকায় জানাজানি হওয়ার পর থেকে অনেক মানুষ প্রতিদিন কলাগাছটি দেখতে আসছেন। গ্রামের বাজার থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে এক গাছে ১৬টি মোচার কথা। এটা মহান আল্লাহপাকের নিদর্শন।
স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম বলেন, সম্প্রতি একটি কলা গাছে ১৬টি মোচা বের হওয়ার ঘটনায় এলাকায় বেশ আলোচনা হচ্ছে। সত্যিই অবাক করার মতো ঘটনা। গাছটি না দেখলে বিশ্বাস করা যাবে না। গাছটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন মওলার বাড়িতে ছুটে আসছেন।
লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। এখানে অনেক বেশি পরাগায়ণ হয়ে গেছে। এজন্য হয়তো অতিরিক্ত মোচা বেন হয়েছে। এ দৃশ্য খুবই দুর্লভ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.