একমাত্র সচেতনতার দ্বারাই সম্ভব এই মহামারি করোনা ভাইরাস মোকাবিলা

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: করোনা ভাইরাস সারাদেশের ন্যায় বাংলাদেশে ও জ্যামিতিক হারে বেড়েই চলেছে। আতংক নয়, চাই সচেতনতা।  একমাত্র সচেতনতার দ্বারাই সম্ভব এই মহামারি করোনা ভাইরাস মোকাবিলা করা।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে হবিগঞ্জ জেলাকে বাঁচাতে পুরো জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। তার পাশাপাশি একি সাথেই আজ বিভিন্ন গ্রামে ও লকডাউন করা হয়েছে।
করোনা ভাইরাসের সচেতনতা বাড়াতে ও এর কবল থেকে রক্ষা পেতে জগদীশপুর ইউনিয়নের চাড়াভাঙ্গা, সন্তোষপুর, জগদীশপুর  সহ বেশ কয়েকটি গ্রাম একসাথে আজ লকডাউন করে দিয়েছে এলাকাবাসী। গ্রামের  প্রবেশের কয়েকটি পথে বাঁশ দিয়ে আটকিয়ে সেখানে সাইনবোর্ড ঝুঁলিয়ে দিয়েছে তারা।
সারা দেশে মহামারি করোনা ভাইরাস দিন হতে দিন হতেই বেড়েই চলছে। তাই অন্য কোনো মানুষ যাতে গ্রামে প্রবেশ না করতে পারে সে জন্য লকডাউন করা হয়েছে।
চাড়াভাঙ্গা ও সন্তোষপুর গ্রামের কিছু মানুষ বিটিসি নিউজকে জানায় যে তাদের গ্রামের পাশে রয়েছে চা- বাগান এবং রেললাইন। এই স্থানগুলোতো ঘুরাঘুরির জন্য বিভিন্ন গ্রাম থেকে বহিরাগতরা বিকাল হলেই দলবদ্ধ ভাবে প্রবেশ করে।
করোনা ভাইরাস মোকাবিলার জন্য সবচেয়ে কার্যকারী হল সচেতনতা, কিন্তু কেউ ই হচ্ছেনা সচেতন। গ্রামের লোকেরা নিষেধ করলে ও কেউ মানে আবার কেউ মানেনা।
তাই আজ মঙ্গলবার (০৭ এপ্রিল) গ্রামের সকলের সম্মতিক্রমে আজ গ্রাম লকডাউন করা হয়েছে। তার পাশাপাশি গ্রামের সবাইকে সচেতন হওয়ার জন্য অনুরোধ করে। এবং বহিরাগতরা যেন প্রবেশ না করতে পারে তা খেয়াল রাখার জন্য বলা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি মাজহারুল ইসলাম তানিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.