একটি চালের উপর কোরোনা বঁধ মা দূর্গা তৈরী করে ফের একবার তাক লাগালেন নদীয়ার শিল্পী (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: কোরোনার হাত থেকে পৃথিবীকে রক্ষা করবে মা দূর্গা এবং শান্তি দেবে সারা বিশ্ববাসীকে এই বার্তা দিতেই চালের উপর ক্ষুদ্র দূর্গা প্রতিমা তৈরি করেন নদিয়ার নবদ্বীপের প্রতাপনগরের বাসিন্দা, গৌতম সাহা।
পেশায় তিনি একজন  অঙ্কন শিক্ষক।
গত দু বছর ধরে করোনা আবহে চলছে লকডাউন। আর সেই লকডাউনের অবসর সময়কে কাজে লাগিয়ে নিজের শিল্প সত্বাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন বলে জানান তিনি।
এর আগেও এ ধরনের একাধিক শিল্প কর্ম তৈরী করেছেন তিনি, কখনও দেশলাই কাঠির উপর মা কালি ,রাধা কৃষ্ণ আবার কখনও মুগ ডালের উপর সরস্বতি মুর্তি তৈরি করে  সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন।
গৌতম বাবুর বৃদ্ধ মা জানান, গৌতম বাবুর বাবাও ছিলেন একজন শিল্পী মানুষ, ছোট বেলা থেকেই এধরণের ব্যতিক্রমি শিল্প কলার প্রতি আগ্রহ ছিল যথেষ্ট। আজ তার সেই আগ্রহই পর পর সাফল্য এনে দিয়েছে।
নিজের ছেলের নিপুন শিল্প কলায়, খুশি তার মা ও পরিবারের সদস্য রা,।
তার এই দূর্গা প্রতিমার বিশেষত্ব একটি চালের দানার উপর এটি তৈরি করা এবং এই মা দূর্গা বধ করছেন কোরোনা রুপি মহিষাশুর কে। পাশাপাশি গৌতম বাবু জানান, সরকারি কোন রূপ সাহায্যই পাননি তিনি। সবটাই নিজের থেকে করেছলেছেন।
আগামী দিনেও আরও এধরণের শিল্প কলা করার ইচ্ছে আছে বলেও জানান।
সব মিলিয়ে উদ্যোম ইচ্ছে শক্তি থাকলেই যে কিছু করা যায় তার আরও একবার জ্বলন্ত উদাহরণ সৃষ্টি করলেন নবদ্বীপের গৌতম বাবু,। পাশাপাশি তার এরূপ একেপর পর এক ব্যতিক্রমি শিল্প কর্মের জন্য যে নবদ্বীপের সু-নাম বিশ্ব দ্বরবারে ছড়িয়ে পড়ছে তা বলাই বাহুল্য।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.