ঋণ না পাওয়ায় ব্যাংকেই আগুন ধরিয়ে দিলেন যুবক!

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: কথায় বলে, বাস্তব কল্পনার চেয়েও অদ্ভুত! বাস্তবের কিছু ঘটনা সত্যিই মানুষকে অবাক করে দেয়। ঠিক যেমন অবিশ্বাস্য কাণ্ড ঘটিয়ে সকলকে চমকে দিলেন ভারতের কর্ণাটকের ‘ওয়াসিম হজরৎসব মুল্লা’ নামের এক যুবক। ঋণের আবেদন খারিজ হওয়ায় আস্ত ব্যাংকেই আগুন ধরিয়ে দিয়েছেন তিনি!
জানা যায়, ঘটনাটি কর্ণাটক রাজ্যের হাভেরি জেলায়। সেখানকার পুলিশ জানায়, রত্তিহলির বাসিন্দা ‘ওয়াসিম হজরৎসব মুল্লা’ নামের ওই যুবক গত শনিবার গভীররাতে এই কাণ্ড ঘটান।
কানাড়া নামের ব্যাংকটির কাছে ঋণের আবেদন জানিয়েছিলেন ৩৩ বছরের ওই যুবক। কিন্তু কাগজপত্র দেখার পর ব্যাংক জানিয়ে দেয় যে তাকে ঋণ দেওয়া সম্ভব নয়। অনেক অনুরোধ করেও মেলেনি সাড়া। আর তাতেই মেজাজ হারান ওয়াসিম। সেই সময় সেখান থেকে বিদায় নিলেও শনিবার রাতে আবার ব্যাংকে ফেরেন তিনি।
পুলিশ জানায়, প্রথমে ব্যাংকের জানালা ভাঙেন ওয়াসিম। তারপর ভিতরে পেট্রল ছিটিয়ে দিয়ে আগুন ধরিয়ে দেন।
এতে দাউদাউ করে জ্বলে ওঠে ব্যাংক। পথচারীরা অগ্নিকাণ্ডের ঘটনা লক্ষ্য করেন। এতে মুহূর্তেই ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। তখন তারাই পুলিশে খবর দেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে পুলিশ ও দমকলবাহিনী। আগুন নিয়ন্ত্রণে আসার পর জানা যায়, ব্যাংকের প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি করেছেন ওয়াসিম। পাঁচটি কম্পিউটার সহ পাখা, পাসবুক প্রিন্টার, ক্যাশ গোনার মেশিন, নথিপত্র, সিসিটিভি ও ক্যাশ কাউন্টার এই আগুনে ঝলসে গিয়েছে।
ঘটনায় ইতোমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে ওয়াসিমকে। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৩৬, ৪৭৭, ৪৩৫ ধারায় মামলা করা হয়েছে। ঋণ না পাওয়ায় যে কোনও ব্যক্তি এমন হিংস্র হয়ে উঠতে পারেন, তা যেন বিশ্বাসই হচ্ছে না ব্যাংক কর্মীদের। (সূত্র: সংবাদ প্রতিদিন)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.