উল্লাপাড়ায় ৪৫ মন ভেজাল ঘি জব্দ, এক ব্যবসায়ীর জেল

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি ভেজাল ঘি উৎপাদনকারী কারখানায় ভ্রাম্যমান আদালতের  অভিযানে ৪৫ মন ভেজাল ঘি জব্দ করা হয়। উল্লাপাড়া পৌরশহরের ঘোষগাঁতী মহল্লায় সুজন কুমার ঘোষ দীর্ঘদিন ধরে ভেজাল ঘি  উৎপাদন ও বিভিন্ন প্রতিষ্ঠানে সরবরাহ করত।

গতকাল রোববার রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুজ্জামান অভিযান চালিয়ে এই ভেজাল ঘি উৎপাদনে ব্যবহৃত ৩৬০ কেজি পামওয়েল, ৪৫০ কেজি ডালডা ও কৃত্রিম রঙ উদ্ধার করে।

এ ঘটনায় কারখানার মালিক সুজন কুমার ঘোষকে ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জড়িমানা করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খাঁন, পৌর মেয়র এস. এম. নজরুল ইসলাম, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর শহিদুল হাসান রন্টু ও পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর আলী আহম্মেদ রতন।

এ বিষয়ে উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ঘি এর মধ্যে যেসকল উপাদান থাকে তার একটিও নেই এই ঘি এর মধ্যে। এই চক্রটি ডালডা, পাম ওয়েল,  কৃত্রিম রঙ এবং ঘি এর ফ্লেভার ব্যবহার করে এই ভেজাল ঘি তৈরি করত।

উল্লাপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার ঘোষগাঁতী মহল্লায় ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধ্যান পাই।

পরে ওই ভেজাল ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়ে তার কারখানার কোন বৈধ কাগজপত্র না থাকায় এবং ভেজাল ঘি উৎপাদনের অপরাধে নিরাপদ খাদ্য আইনে  সুজন কুমার ঘোষকে ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকার জরিমানা করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মো: সুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.