উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলেন গ্রামবাসী

উল্লাপাড়া প্রতিনিধি: উল্লাপাড়া উপজেলার বেতবাড়ী গ্রামের লোকজন আজ শনিবার (১২ ডিসেম্বর) তাদের গ্রামের মধ্য দিয়ে যাওয়া বেতবাড়ী আঞ্চলিক সড়কে স্বেচ্ছাশ্রমে মাটি ফেলতে শুরু করেছেন।
এই সড়কটির বেতবাড়ী পাকার মাথা থেকে পার্শ্ববর্তী পূব সাতবাড়ীয়া গ্রাম পর্যন্ত অংশ দীর্ঘদিন ধরে সংস্কার অভাবে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। আর এতে এই গ্রামের লোকজন এই রাস্তায় চলাচলে চরম দুভোর্গ পোহাচ্ছিলেন।
গত বন্যায় এই রাস্তার নিচু অংশে গ্রামবাসী স্বেচ্ছা ভিত্তিতে সাঁকো তৈরি করে চলাচল করেছেন। স্থানীয়ভাবে জনপ্রতিনিধিদেরকে রাস্তাটি সংস্কারের জন্য বার বার আবেদন করলেও তা কোন কাজে আসেনি।
ফলে গ্রামবাসী রাস্তার ব্যবহার অনুপোযোগী হয়ে পড়া প্রায় ১ কিলোমিটার অংশ নিজেরাই স্বেচ্ছাশ্রমে মাটি ভরাট করার সিদ্ধান্ত নিয়েছে। বেতবাড়ী গ্রামের আব্দুল মান্নান মাস্টার, এনামুল হক দুলাল, হবিবর রহমান, মাসুম হোসেন, শফিকুল ইসলাম ও সাইফুল ইসলাম বিটিসি নিউজ প্রতিবেদকে জানান, তারা গত বৃহস্পতিবার রাতে গ্রামে একটি জরুরি সভা করে উক্ত রাস্তার ১ কিলোমিটার অংশ নিজেরা সংস্কার করার সিদ্ধান্ত নেন। স্বতস্ফুর্তভাবে একাজে অংশ নেওয়ার ঘোষনা দেন গ্রামবাসী। আর সেই মোতাবেক শনিবার থেকে তারা টুপরি কোদাল নিয়ে রাস্তাটি সংস্কার করতে শুরু করেছেন। এছাড়া রাস্তার যে অংশে খাল রয়েছে তার দু’পাশে বাঁশের পাইলিংও তৈরি করছেন গ্রামবাসী।
আগামী ১ সপ্তাহের মধ্যে গ্রামবাসী তাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই আঞ্চলিক সড়কের খারাপ অংশটুকু মেরামত করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এ ব্যাপারে পঞ্চকোশী ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজের সঙ্গে যোগাযোগ করলে তিনি গ্রামবাসীদের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এটা তাদের দেশপ্রেমের একটি বড় প্রতীক। এই কাজটি স্থানীয়দের জন্য অনুকরণীয়। পরিষদ তহবিলে উপযুক্ত অর্থ না থাকায় তিনি সময়মতো রাস্তাটি সংস্কারের ব্যবস্থা নিতে পারেননি। তিনি এই রাস্তাটি দ্রুত পাকা করার কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন বলে ঘোষনা দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি মো: হারুনঅররশিদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.