উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেল নিয়োগের দাবীতে নাটোরে মানববন্ধন

নাটোর প্রতিনিধি: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেল ভিত্তিক নিয়োগের দাবীতে নাটোরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ডিপ্লোমা কৃষিবিদ এ্যাসোসিয়েশন ও বৈষম্যের শিকার পদবঞ্চিত কৃষি ডিপ্লোমার মেধাবী ছাত্ররা।

আজ বুধবার সকালে নাটোর শহরের কানাইখালী এলাকায় মানববন্ধনে পদবঞ্চিত শিক্ষার্থীরা বলেন, গত বছরের ২ আগষ্ট প্রিলিমিনারী ও ১৩ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা শেষে এবং গত বছরের ১৮ ডিসেম্বর থেকে শুরু করে এবছরের ১৪ জানুয়ারী পর্যন্ত মৌখিক পরীক্ষা গ্রহণ করে।

পরে তড়িঘরি করে গত ১৭ জানুয়ারী নির্বাচিত ১৬৫০ জনের তালিকা প্রকাশ করে । কিন্তু তড়িঘড়ি করে ফলাফল প্রকাশ করতে গিয়ে জেলা ভিত্তিক কোটা অনুসরণ না করে দূর্ণীতি স্বজন প্রীতি করা হয়। ফলে কৃষি নির্ভর উত্তরবঙ্গের বেশির ভাগ জেলার মেধাবী শিক্ষার্থীদের ওই নিয়োগ প্রক্রিয়ায় বঞ্চিত করা হয়।

এ ব্যাপারে উচ্চ আদালতে বিষয়টি নিয়ে রিট করা হয় অথচ উচ্চ আদালতে রিট শুনানী চলমান থাকার পরও তা উপেক্ষা করে নিয়োগের পায়তারা চলছে। তাই জেলা ভিত্তিক প্যানেল কোটা মেনে নিয়োগ দানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ডিপ্লোমা কৃষিবিদরা। এ সময় বক্তব্য রাখেন দেব মজুমদার, শাহরিয়ার সুজন ও মামুনুর রশিদ সহ অন্যরা।

উল্লেখ্য, দেশে উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্রায় ৫ হাজার পদ শূন্য রয়েছে। পরে তারা জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি প্রদান করেন ওই শিক্ষার্থীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.