উপ-নির্বাচনে শিবগঞ্জের পাঁকা ইউপির চেয়ারম্যান পদে স্বতন্ত্রপ্রার্থী জালাল জয়ী! 

বিশেষ প্রতিনিধি: অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (মটরসাইকেল) মার্কায় জালাল উদ্দীন ৩ হাজার ২’শ ৮০ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে। তার নিকট প্রতিদন্দ্বী (ধানের শীষ) আবদুল মালেক পেয়েছেন ২ হাজার ৭’শ ১০ ভোট।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, (নৌকা) মার্কায় বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন মাস্টার পেয়েছেন ১ হাজার ৩’শ ৯৪ ভোট ও স্বতন্ত্র আরেক প্রার্থী (আনারস) মার্কায় মোসাঃ পারভিন পেয়েছেন ১ হাজার ৮’শ ৭০ ভোট। শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
উপ-নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। তারা হলেন, সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক (ধানের শীষ), বীরমুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন মাস্টার (নৌকা), মরহুম চেয়ারম্যান মজিবুর রহমানের সহধর্মণী মোসাঃ পারভিন (আনারস) ও জালাল উদ্দিন (মটরসাইকেল)। পাঁকা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৩’শ ৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩’শ ৬৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ১২ জন।
এ বিষয়ে রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুল কবির বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আজ শনিবার পাঁকা ইউনিয়নের উপ-নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে গত ২৯ মার্চ ইউপি উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু করোনা ভাইরাসের কারণে নির্বাচন স্থগিত করা হয়েছিল। সরকারের দপ্তরিক সুত্রে জানা যায়, চলতি বছরের ৮ জানুয়ারী পাঁকা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মজিবুর রহমান মৃত্যুবরণ করায় চেয়ারম্যানের পদটি শূন্য হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

 

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.