উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪: প্রথম ধাপে বাগেরহাটের ৩ উপজেলায় ২৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল, একক প্রার্থী ২ জন

বাগেরহাট (সদর) প্রতিনিধি: ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর প্রথম ধাপে বাগেরহাটের ৩ উপজেলায় মোট ২৭ জন প্রার্থী তাদের মনোনয়ণ পত্র দাখিল করেছেন। অনলাইনে আবেদনসহ মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন সোমবার (১৫ এপ্রিল) রিটার্নিং কর্মকর্তার দপ্তরে স্ব শরীরে উপস্থিত হয়ে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা।
এর মধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী রয়েছেন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ৮ মে প্রথমধাপেই জেলার বাগেরহাট সদর উপজেলা, রামপাল ও কচুয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
এর আগে ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ১৮ থেকে ২০ এপ্রিল রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল, ২১ এপ্রিল আপিল নিষ্পত্তি, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ও ২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ হবে।
মঙ্গলবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান একক প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন।
এরা হলেন, চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদেও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন। এই দুই প্রার্থী ভোটারদের ভোট ছাড়াই বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হতে চলেছেন। আর ভাইস চেয়ারম্যান পদে সরদার মাসুদুর রহমান, শেখ মাহমুদ আলী, মো. আমিরুল ইসলাম ও বর্তমান ভাইস চেয়ারম্যান স্কুল শিক্ষক খান রেজাউল ইসলাম মনোনয়ন পত্র দাখিল করেছন।
এদিকে, জেলার কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা সরোয়ার, বাগেরহাট জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কেএম ফরিদ হাসান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস এবং সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম এসএম মাহফুজুর রহমানের ছেলে যুবলীগ নেতা মেহেদী হাসান বাবু মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাধবী রানী , হনুফা খাতুন ও মোসা. ইয়াসমিন আক্তার এবং ভাইস চেয়ারম্যান পদে ফিরোজ আহমেদ ও শেখ সুমন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
অপরদিকে রামপাল উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন, রামপাল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জামিল হাসান, জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ মোঃ আবু সাইদ, রামপাল উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান ও জামায়াতে ইসলামীর জেলা শাখার সহকারি সেক্রেটারী মোঃ ইকবাল হোসেন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা ও মোসাঃ ছায়রা খাতুন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নুরুল হক, মোল্যা মাসুদ বিল্লাহ, মো. আবুল কালাম আজাদ, মো. আসাদুজ্জামান ও মেহেদী হাসান (মিন্টু) মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সেখ জালাল উদ্দিন বলেন, অনলাইনে আবেদন দাখিলের পর শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা। তবে ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ ও ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট (সদর) প্রতিনিধি এস এম মাহামুদ হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.