উপকূলীয় এলাকা ও সুন্দরবন পরিদর্শনে সাতক্ষীরা যাচ্ছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন

বিশেষ প্রতিনিধি: একদিনের সফরে আগামী বুধবার (২৭ এপ্রিল) ২০২২ ইং সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপকূলীয় এলাকা ও সুন্দরবন পরিদর্শনে যাচ্ছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। তার ভ্রমণ সফল করতে এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে স্থানীয় প্রশাসন।
সফরসূচি অনুযায়ী, ডেনমার্কের রাজকুমারী ওইদিন সকাল সাড়ে ৯-টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে হেঁটে জলবায়ু ঝুঁকিপূর্ণ ওই এলাকার জনপদে ঘুরবেন। তিনি ওই এলাকার সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন। এ ছাড়াও বাঁধের পাশে বসবাস করা প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রিসোর্টে মধ্যাহ্নভোজ করবেন। এর আগে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন। এরপরে তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বন বিভাগের লোকজনের সঙ্গে কথা বলবেন।
এদিকে, রাজকুমারীর আগমনকে ঘিরে শ্যামনগরে মুন্সিগঞ্জ এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। কুলতলী এলাকার ইটের সোলিং রাস্তা দ্রুত মেরামত ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এছাড়া তার আগমণ উপলক্ষে আগামী ২৬ ও ২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ থাকবে বলে জানিয়েছে বনবিভাগ।
বনবিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা মোঃ নুরুল আলম বিটিসি নিউজকে বলেন, ডেনমার্কের রাজকুমারীর আগমণ উপলক্ষে আগামী ২৬ ও ২৭ এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ থাকবে। এরপরে ২৮ এপ্রিল থেকে আবারও যথারীতি পর্যটক পাস দেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.