উন্নয়ন দেখাতে গিয়ে বিজেপির নেতাদের বেজিং এর ডাক্সিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি পোস্ট

কলকাতা (ভারত) প্রতিনিধি: দু-দিন আগে উত্তরপ্রদেশের নয়ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আন্তর্জাতিক বিমানবন্দরের ভিত্তিপ্রস্থ স্থাপন করেন। বিমানবন্দরের সেই ছবি পোস্ট করেন কেন্দ্রীয়মন্ত্রী অনুরাগ ঠাকুর সহ বেশ কিছু মন্ত্রী ও বিজেপির নেতারা।
শুক্রবার রাতে চীনের একটি সরকারি চ্যানেল সূত্রে জানান হয়েছে যে,আদতে যে ছবিটি পোস্ট করে বলা হচ্ছে নয়ডার সম্ভাব্য আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি সেটি আসলে চীনের ডাক্সিং বিমানবন্দরের ছবি। চীনের গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্কের কর্মী শেন শিওয়েই একটি ট্যুইট বার্তায় লেখেন-‘ধাপ্পা ভারত সরকারের পরিকাঠামো উন্নয়নের সাফল্য প্রমানে বেজিংএর ডাক্সিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করতে হলো’-“স্তম্ভিত “।
ভুয়ো ছবিসহ বিজেপির নেতামন্ত্রীদের করা ট্যুইটগুলি একযোগে পোস্ট করেন শিওয়েই। সেই সঙ্গেই আসল ডাক্সিং বিমানবন্দরের ছবি পোস্ট করে লেখেন ‘চীনের ডাক্সিং বিমানবন্দরে স্বাগত জানাই।
এটি ১ হাজার ৭৪৭ কোটি ডলারের মেগা প্রজেক্ট ‘। অথচ বেজিংএর এই বিমানবন্দরকেই নয়ডার আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে দেখান অনুরাগ ঠাকুরেরা। অনুরাগ ঠাকুর তাঁর ট্যুইটে লেখেন নয়ডার এই এশিয়ার বৃহত্তম আন্তর্জাতিক বিমানবন্দর ৩৫ হাজার কোটি টাকার বিনিয়োগ আনবে।
একই দাবি করেন অন্যান্য মন্ত্রীরা। তাঁদের এই মিথ্যা ট্যুইটের দাবিতে শেন শিওয়েইর কটাক্ষ , ‘ভুয়ো খবরের মাধ্যমে ভারত সরকারের মিথ্যা প্রচারের মুখোশ খুলে গেল’।
আসলে বিজেপির নেতারা যে বিমানবন্দরের ছবি ব্যবহার করেছিলেন তা প্রথম ছাপা হয় লন্ডনের আর্কিটেকচার ম্যাগাজিন, ‘ডি-জিন ‘এ। ২০১৫ সালে। নয়ডার সরকারি ট্যুইটার হ্যান্ডেলও এটাকে ভুয়ো বলা হয়েছে। সেখানে ২৪শে নভেম্বর একটি গ্রাফিক্যাল ডিজাইনেও মিল নেই প্রস্তাবিত বিমানবন্দরের। এনিয়ে রাজনৈতিক কটাক্ষের পারদ উর্দ্ধমুখি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.