উত্তরাঞ্চলে আর বাসন্তিকে খুঁজে পাওয়া যায় না-জাহাঙ্গীর কবির নানক

লালমনিরহাট প্রতিনিধি: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগের অনুপ্রবেশ কারীদের ঝেটিয়ে বের করে দিতে হবে। বিএনপি জামায়েতের ক্যাডারা হিন্দুদের এই দেশ থেকে বিতারিত করার চেষ্টা করেছিল কিন্তু তা পারেনি।
আজ বুধবার (১১ ডিসেম্বর) বেলা ৩টায় লালমনিরহাট জেলা পরিষদ অডিটরিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বিএনপিকে উদ্দ্যেশ্য করে বলেন, বিজেপি যেদিন মতায় এসেছিল মির্জা ফখরুলরা সেদিন রসগোল্লা খেয়েছিলেন। আনন্দের চোটে রসগোল্লা খেয়েছিলেন। মনে করেছিলেন এখনি বিজেপি তাদের মতায় বসাবে। বিজেপি সভাপতি অমিত শাহ যখন বলেন, বিএনপির আমলে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বেশি, একথা শুনে কলিজায় ঘা লাগে মির্জা ফখরুল সাহেবের।
তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন বলেন, আওয়ামী লীগ ভোট ও ভাতের রাজনীতির প্রতিষ্ঠিত করেছেন।  উত্তরাঞ্চলে আর বাসন্তিকে খুঁজে পাওয়া যায় না। বাসন্তির সাথে মঙ্গাও দুরে চলে গেছে। কিছু কিছু মিডিয়া আছেন মাঝে মাঝে বাসন্তিকে খুঁজে বের করার চেষ্টা করেন।
তিনি আরও বলেন, অন্ধকার বাংলাদেশকে আলোকিত করেছে আওয়ামী লীগ। ঘরে ঘরে কে বিদ্যুৎ দিয়েছে শেখ হাসিনা। সমুদ্রসীমা জয়ও করেছে শেখ হাসিনা। আওয়ামী লীগের দলটি জন্ম লগ্ন থেকে সংগ্রাম করে আসছে এ দলটি সুশৃংখল একটি দল বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার দল। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি।
বিএনপি-জামাত বলেছিল, এই আওয়ামী লীগকে ভোট দিলে বাংলাদেশ ভারত হয়ে যাবে। মসজিদ থাকবে না। তাই প্রতিটা উপজেলায় একটা করে মসজিদ নির্মাণের পরিকল্পনা করছেন শেখ হাসিনা।
লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আরো বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নাইমুজ্জামান মুক্তা।
 অধিবেশনটি সঞ্চলনা করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।
প্রঙ্গত:জেলা নতুন কমিটির সভাপতি হিসেবে বর্তমান সভাপতি মোতাহার হোসেন এমপি, সিনিয়র সহ সভাপতি সিরাজুল হক, সাবেক সম্পাদক নজরুল ইসলাম পাটোয়ারী ভোলা এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের নাম শোনা যাচ্ছে নেতাকর্মীদের মুখে।
তবে ভোটের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ন করে একটি সুন্দর কমিটি গঠিত হবে বলে আশা করছেন তৃণমূল আওয়ামী লীগ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.