উজিরপুরে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলা, নারীসহ আহত-৪ : মালামাল লুট

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা অসহায় পরিবারের নারীসহ ৪ জনকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে গুরুতর আহত করেছে নগদ অর্থ,স্বর্নালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অপর দিকে হামলার ঘটনা ধামাচাপা দিতে সরকার দলীয় প্রভাবশালীরা উঠে পড়ে লেগেছে। প্রভাবশালীদের ভয়ে আহত পরিবার হুমকির মুখে পড়েছে।

অভিযোগ ও আহত সূত্রে জানা যায়, উপজেলার পশ্চিম সাতলা গ্রামের মুদি মনোহারী ব্যবসায়ী আবুল কালাম মিয়া(৫১) ছেলে কাইয়ুম মিয়া(১৬), সাইম মিয়া(১৪), সাতলা একতা বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের কাজ শেষ করে গতকাল বুধবার (০৯ সেপ্টেম্বর) রাত ১১টায় বাড়িতে যাওয়ার পথিমধ্যে আফজাল বিশ্বাসের বাড়ির সামনে পৌছলে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিত ভাবে একই এলাকার প্রভাবশালী ভূমিদস্যু আফজাল বিশ্বাস(৫০), ছেলে সাহাজুল বিশ্বাস(৩০), শরিফুল বিশ্বাস(১৯) মিলে তাদের পথ রোধ করে অতর্কিত হামলা চালায় এবং নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এমনকি সাইমকে হত্যার উদ্দেশ্যে বেধড়ক পিটিয়ে সংজ্ঞাহীন করে একটি খালে ফেলতে যায়।

এ সময় ডাক চিৎকারের শব্দ শুনে তার মা রাহেলা বেগম (৪০) ঘটনাস্থলে ছুটে এসে বাধা দিলে তাকেও পিটিয়ে গুরুতর আহত করে তার স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) অভিযুক্তদের বিরুদ্ধে আহত আবুল কালাম মিয়া বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। আহত আবুল কালাম মিয়া জানান, আমাদেরকে শেষ সম্বল বসতবাড়ির জমি থেকে উৎখাত করার জন্য প্রায়ই মারধর করে ও চাঁদা দাবী করে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদান করে আসছে ওই ভূমিদস্যু সন্ত্রাসীরা। অভিযুক্ত আফজাল বিশ্বাসের সাথে যোগাযোগ করতে চাইলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

উজিরপুর অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। ওই প্রভাবশালী ভূমি দস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে অসহায় ব্যবসায়ী পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.