উজিরপুরে স্কুল দপ্তরীর বসতবাড়ীর জমি দখলের মিশনে ভূমিদস্যুরা ভাংচুর লুটপাট, লক্ষাধিক টাকার ক্ষতি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রকাশ্যে স্কুল দপ্তরীর বসত ঘর ভাংচুর করে জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী ভূমিদসুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের মৃত আবুল হাশেম মিয়ার ছেলে হস্তিশুন্ড মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরী আবু তালেব মিয়া (৫০) এর সাথে একই বাড়ীর লুৎফর রহমান সেলিম মিয়ার সাথে বসতবাড়ীর জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় আজ বুধবার (০৯ সেপ্টেম্বর) বেলা ১১ টায় প্রভাবশালী ভূমিদস্যু লুৎফর রহমান সেলিম ও তার ছেলে শাওন বীন সাদ, স্ত্রী রেক্সোনা বেগমসহ একদল ভারাটিয়া সন্ত্রাসী মিলে আবু তালেব মিয়ার বসত ঘরের সামনে একটি কাঠের রান্না ঘর প্রকাশ্যে ভাংচুর করে লন্ড বন্ড করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে জমি দখলের পায়তারা চালায়।

এসময় দপ্তরীর স্ত্রী জেসমিন বেগম বাধা দিলে তাকে মারধর ও টানা হেচরা করে শ্লীলতাহানী করে স্বর্নালংকার লুটে নিয়ে যায় এবং বিভিন্ন ভয়ভীতি ও পরবর্তীতিতে দেখে নেয়ার হুমকী দিয়ে চলে যায়।

হুমকীর মুখে আতঙ্কে অসহায় পরিবার। জেসমিন বেগম সাংবাদিকদের কান্নার কন্ঠে জানান আমার বাবার বাড়ী ভরসাকাঠী গ্রামে। আমার বাবা মন্নান শরীফ বীর মুক্তিযোদ্ধা। লুৎফর রহমান ও তার স্ত্রী,ছেলে মিলে আমার মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে বিভিন্ন সময় কটুক্তি করে আসছে।

এমনকী আমার স্বামীর সরলতার সুযোগ সুযোগ নিয়ে আমাদের শেষ সম্বল ভিটে-মাটি বসতবাড়ীর জমি দখলের পায়তারা ও আমাদের পরিবারকে এলাকা থেকে উৎখাতের পায়তারা চালাচ্ছে ওই প্রভাবশালী সন্ত্রাসীরা। অভিযুক্তরা বিষয়টি এড়িয়ে যান।

এ ঘটনায় উল্লেখ্যদের বিরুদ্ধে দপ্তরীর স্ত্রী জেসমিন বেগম বাদী হয়ে ঘটনার দিন উজিরপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.