উজিরপুরে সাতলায় প্রভাবশালী ভূমিদস্যু কর্তৃক মাছের ঘের দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি:  বরিশালের উজিরপুরের সাতলায় মাছের ঘেরের পাড় কেটে ৩ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে প্রভাবশালীরা। একের পর এক দখলের মিশনে নেমেছে ওই প্রভাবশালী ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার পশ্চিম সাতলা গ্রামে তোতা মিয়া হাওলাদারের ছেলে মোঃ শাহিন হাওলাদার পশ্চিম সাতলা মৌজায় ২৭২ নং খতিয়ানের ১৫৬২ নং দাগে ৪ একর জমির উপর মাছের ঘের করে মাছ চাষ করেন এবং ঘেরের পারের চারিপাশে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করে প্রায় ২৫ বছর যাবৎ ভোগদখল করে আসছে।

ওই জমি নিয়ে একই এলাকায় আসমত আলী হাওলাদারের ছেলে ইলিয়াস হাওলাদারের সাথে কিছুদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় ১০ দিন পূর্বে ইলিয়াস হাওলাদার, স্বপন ও রিপন সহ একদল ভাড়টিয়ে সন্ত্রাসীরা মিলে শাহিন হাওলাদারের ঘেরের পাড় কেটে ৩লক্ষ টাকার মাছ বিনষ্ট করে ফেলে এবং বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ওই ঘের থেকে উৎখাতের পায়তারা চালায়।

এ ব্যাপরে উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহাবুবউল্লাহ মজুমদারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন শাহিন হাওলাদার।

তবে জানা যায় রেজাউল ফেরদৌস রুশু, রহিম হাওলাদার, শাহীন হাওলাদার, রেজাউল ফিরোজ রিন্টু মিলে উল্লেখ্য দাগ সহ কয়েকটি দাগে ১৫ একর জমি ভোগদখল করে আসছে।

এ ব্যাপারে ভূক্তভোগী শাহিন হাওলাদার বিটিসি নিউজকে জানান আমাদের এলাকায় প্রভাব না থাকায় ওই প্রভাবশালী ইলিয়াস বাহিনীরা আমাদের ২৫ বছর যাবৎ ভোগদখল করা মাছের ঘের থেকে উৎখাতের পায়তারা চালায়।

এমনকী আমাকে ও আমার পরিবারের সকল সদস্যকে বিভিন্ন ভয়ভীতি ও মামলায় জড়ানোর হুমকী দেয়। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।

আমাদের গ্রামের একাধিক লোকের ভোগদখলীয় মাছের ঘের একের পর এক ক্ষমতার দাপটে দখল করে নিচ্ছে ওই প্রভাবশালী সন্ত্রাসীরা।

এ ব্যাপারে অভিযুক্ত ইলিয়াস হাওলাদার বিটিসি নিউজকে জানান, আমি রেজাউল ফেরদৌস রুসুর কাছ থেকে ১৫ বছরের জন্য ওই জমি লীজ নিয়েছি।

ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন ভূক্তভোগী পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.