উজিরপুরে সরকারি খাল থেকে আত্মঘাতী ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় হুমকিতে পাকা সড়ক ও বাড়িঘড়

ফাইল ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলার বামরাই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বামরাইল ধামুরা খালে অবৈধ আত্মঘাতী ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছেন ঠিকাদারি প্রতিষ্ঠান।
এতে ঝুঁকিতে রয়েছে, স্থানীয় শহিদুল ইসলামের ছয় তলা ভবন, সরকারি পাকা রাস্তা, ও ব্রিজসহ একাধিক স্থাপনা।
বামরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম সরদার জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৩৯,৪৯,১৫০ টাকা বরাদ্দের মাধ্যমে ৫০০ মিটার কার্পেটিং এর কাজটি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার রিয়ালেন্স কনস্ট্রাকশন লিমিটেড টেন্ডার পান। কাজটি দেখাশোনার দায়িত্ব পান বামরাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডর ইউপি সদস্য আল-আমিন ফরাজি।
তিনি কাজের দায়িত্ব পেয়ে, ১০ জানুয়ারী পেশীশক্তি ব্যবহার করে অবৈধ আত্মঘাতী ড্রেজার বসিয়ে অধিক লাভের আশায় নবনির্মিত রাস্তায় বালু ফালাচ্ছেন।
এ বিষয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা মিরাজ ফরাজিসহ শতাধিক স্থানীয় জনতা প্রতিবাদ করলেও তাতে কর্ণপাত না করে বালু উত্তোলন অব্যাহত রাখেন।
ইউপি সদস্য আলা-আমিন ফরাজি বিটিসি নিউজকে জানান, বালু তুলতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহার অনুমতি রয়েছে, এ বিষয়ে তিনি অয়ন সাহাকে মোবাইল ফোনে ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন সাংবাদিকদের।
বালু উত্তলনের অনুমতির বিষয়ে প্রকল্প কর্মকর্তা অয়ন সাহার কাছে জানতে চাইলে, তিনি বিটিসি নিউজকে বলেন আমি চিকিৎসার জন্য ঢাকায় আছি। এসে সাক্ষাতে কথা বলবো।
অবৈধ আত্মঘাতী ড্রেজার দিয়ে বালু উত্তোলন কারী ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আশিকুর রহমান রাজুর কাছে জানতে চাইলে, তিনি বিটিসি নিউজকে বলেন সরকারি খাল দিয়ে বালু উত্তোলনের ব্যাপারে রাতে ফাইল দেখে জানানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.