উজিরপুরে শিক্ষক কর্তৃক এস.এস.সি পরিক্ষার্থী যৌন হয়রানীর শিকার

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে এক লম্পট শিক্ষক কর্তৃক এস.এস.সি পরিক্ষার্থী যৌন হয়রানীর শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিক্ষার্থী ও তার পরিবার বিভিন্ন মহলে লিখিত অভিযোগ দিয়ে বিচার পায়নী। এ ঘটনায় এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলার ওটরা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমরান হোসেন বেপারী একই বিদ্যালয়ের এক এস.এস.সি পরিক্ষার্থীকে বিভিন্ন সময় যৌন হয়রানী করে আসছে।

শিক্ষার্থীর পিতা ১০ ডিসেম্বর বরিশাল জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারের বরাবরে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগ সুত্রে জানা যায় বানারীপাড়ার উপজেলার বড় ভৈংশর গ্রামের আঃ হক বেপারীর ছেলে স্কুল শিক্ষক ইমরান হোসেন ঐ মেধাবী শিক্ষার্থীকে নবম শ্রেনী থেকে শুরু করে ভয়ভীতি ও হুমকী দেখিয়ে যৌন হয়রানী ও বিয়ের প্রলোভন দেখিয়ে কূ-প্রস্তাব দিয়ে আসছে। এ কারনে ২০১৭ সালের ৯ ডিসেম্বর ঐ শিক্ষার্থী প্রধান প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির বরাবরে লিখিত অভিযোগ দায়ের করলে তাৎক্ষনিক অভিযুক্ত শিক্ষককে ৩ মাসের সাময়িক বরখাস্ত করে কিন্তু তারপরে থেমে নেই শিক্ষার্থীর উপর লম্পট শিক্ষকের লোলুপ দৃষ্টি।

পূনরায় ঐ শিক্ষক শিক্ষার্থীকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে কূ-প্রস্তাব দিয়ে আসছে। বিষয়টি তার অবিভাবকদের জানালে তার পিতা ১০ ডিসেম্বর জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন। বর্তমানে ঐ শিক্ষার্থীর লেখা পড়া বন্ধের উপক্রম এবং চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। এ ব্যপারে স্কুল প্রধান শিক্ষক শফিকুল ইসলাম অভিযোগের ব্যপারে সত্যতা স্বীকার করে বলেন সহকারী শিক্ষক ইমরানকে পূনরায় বরখাস্ত করা হয়েছে। অভিযুক্ত শিক্ষক ইমরান জানান, এ ঘটনায় আমার একার অপরাধ নয়, শিক্ষাথীও আমার প্রতি দুর্বল হয়ে পড়েছিল।

কিন্তু বর্তমানে আমি বিবাহ করেছি, আমার সাথে তার কোন সম্পর্ক নেই। শিক্ষার্থীর পিতা জানান ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাবেক সর্বহারা নেতা প্রভাবশালী মোস্তফা কামালের সহযোগীতায় ইমরান এ অপকর্ম চালিয়ে যাচ্ছে। আমার মেধাবী মেয়ে লেখা পড়া বিঘ্নিত হচ্ছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিচারের দাবী জানিয়ে প্রশাসন সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃরহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.