উজিরপুরে লকডাউন মানছেনা কেউ, শপিংমলে উপচে পড়া ভীড়

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে লকডাউন মানছেনা কেউ, বিভিন্ন স্থানে শপিংমলে উপচে পড়া ভীড় দেখা যাচ্ছে। করোনা ভাউরাসের ভয়াল গ্রাসে মহামারী চরমে গিয়ে মানুষের মুত্যুর মিছিল আরো ভাড়ী হওয়ার আশঙ্কা করছে সচেতন মহল।

সরেজমিনে গিয়ে জানা যায় উপজেলার শিকারপুর বাজার, বামরাইল ইউনিয়নের ঈদগাহ বাজার, কালিহাতা মানিক বাজার, নতুনবাড়ী, শোলক ইউনিয়নের সেনেরহাট বাজার সহ প্রায় হাট বাজার ও কাপরের দোকানগুলিতে রাত ১১/১২টা পর্যন্ত খোলা রাখে।

এমনকী প্রতিটি শপিংমলে নারী ও পুরুষদের ভীড়ের কমতি নেই। করোনা প্রতিরোধের জন্য ব্যবহার করছেনা মাক্স, হাতের গ্লোবস, হ্যান্ড ওয়াশ, কোন উপকরণ ছাড়াই ঈদুল ফিতরকে ঘিরে চলছে আগের মতই দিব্বি কেনাকাটা ও হাজার হাজার ক্রেতাদের আনাগোনা। যেন লকডাউন নয় যেন ডে নাইট ওপেন সপ।

মানছেনা কেউ লকডাউন, নিজের আখের গোছাতেই দিনরাত চালাচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান। অপরদিকে ক্রেতারা করোনা প্রতিরোধে লকডাউনকে উপেক্ষা করে নিজেও মরার পথে পা বাড়াচ্ছে দেশের মানুষকেও বিপদে ফেলতে যাচ্ছে।

আরো জানা যায় বর্তমানে পুলিশ আগের মত হার্ডলাইনে নেই। ইতিপূর্বে ২মাস পুলিশের তৎপরতায় লগডাউন মেনেছিল ব্যবসায়ী ও সাধারনরা। করোনা প্রতিরোধে এখন আর মাঠে পুলিশ দেখা যাচ্ছে না।

দেশকে বাঁচাতে সচেতন মহল পুলিশকে পূর্বের ন্যায় কঠোর হওয়া এবং সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষাকারী অসাধু ব্যবসায়ীদের জরিমানা ও আইনের আওতায় আনার দাবি জানিয়ে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাসের সু-দৃষ্টি কামনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.