উজিরপুরে যৌতুকের দাবীতে স্ত্রীকে মারধর করে বাড়ী থেকে তারিয়ে দেয়ার অভিযোগ

উজিরপুর প্রতিনিধি:  বরিশালের উজিরপুরে যৌতুকের দাবীতে স্ত্রীকে মারধর করে বাড়ী থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্বামীর অধিকার ফিরে পেতে গৃহবধু দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে।

নির্যাতিতা পরিবার সূত্রে জানা যায় উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের নরসিংহা গ্রামের আঃ রব হাওলাদারের ছেলে কাওছার হোসেন (রিপন) ৫০ এর সাথে ৬ বছর পূর্বে রংপুর জেলার পাঠগ্রাম উপজেলার সৈয়দ পাড়া গ্রামের জিন্নাত মন্ডলের মেয়ে গার্মেন্টস কর্মী মনোয়ারা বেগম(৩০) এর প্রেমের সম্পর্কে বিবাহ হয়।

বিবাহের পর ৫ বছর ধরে ঢাকার বাড্ডার নতুন বাজার এলাকায় ভাড়া বাড়ীতে বসবাস করত। গত ১ বছর ধরে সু-চতুর স্বামী কাওছার বিদেশ যাওয়ার কথা বলে স্ত্রীকে ফুসলিয়ে নগদ ৩ লক্ষ টাকা হাতিয়ে নেয়। স্ত্রীর সরলতার সুযোগ পেয়ে পুনঃরায় ২ লক্ষ টাকা যৌতুকের দাবী করে।

স্বামীর কুমতলব বুঝতে পেরে টাকা দিতে অস্বীকার জানালে তাকে মারধর করে বাসা থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনায় স্বামীর গ্রামের বাড়ীতে কয়েকবার শালিশি বৈঠক হয়। কিন্তু তাকে কোন সুরাহা হয়নি এমনকী উজিরপুর মডেল থানায় অভিযোগ দেওয়ার পরেও স্বামীর পরিবার প্রভাবশালী হওয়ায় কোন বিচার পায়নি বলে জানান গৃহবধু।

নির্যাতিতা মনোয়ারা বেগম বিটিসি নিউজকে জানান আমি আমার স্বামীকে ইতিপূর্বে ৩ লক্ষ টাকা যৌতুক দিয়েছি তা তার ভাই স্বপন ও আসলামের স্ত্রী বিষয়টা জানেন। পরবর্তীতে আরো ২ লক্ষ টাকা যৌতুক দাবী করলে আমি সেই টাকা না দেওয়ায় আমাকে মারধর করে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েও ক্ষান্ত হয়নি।

তাকে স্বামীর পরিচয় দিলে আমাকে খুন করবে বলে হুমকী দেয়। ওই প্রতারক যৌতুকলোভী স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং স্বামীর অধিকার ফিরে পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন নির্যাতিতা গৃহবধু।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.