উজিরপুরে মৎস্যজীবীদের মৎস্য আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

উজিরপুর প্রতিনিধি: বরিশাল জেলার উজিরপুর উপজেলায় ২০২৩- ২০২৪ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় মৎস্যজীবীদের মৎস্য আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
৫ ফেব্রুয়ারী সোমবার উজিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে দিন ব্যাপী প্রশিক্ষণে প্রশিক্ষনার্থী ২৫ জন জেলেদের উপস্থিতিতে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জামাল হোসেন (অঃদা) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্ষেত্র সহকারী বিকাশ কুমার নাগ, মৎস্য দপ্তর একাউন্স মোঃ আবু জাফর, মাঠ সহায়ক অনিমেষ ঘরামী,শফিকুল ইসলাম, নাজমুল আলম, শহিদুল ইসলাম।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন জেলেদের উদ্দেশ্যে বলেন জেলেদের যে কোনো পরামর্শ ও সুবিধা দেওয়া হবে। অবৈধ জাল দিয়ে মাছ ধরা ও নির্ধারিত সাইজের ছোট মাছ ধরা ও বিক্রি দন্ডনীয় অপরাধ, সকল জেলেরা বিষয়গুলো সম্পর্কে সতর্ক থাকবেন এবং মৎস্য আইন সঠিকভাবে মেনে মাছ ধরবেন।যানা আইন মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে।
উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন অবৈধ জাল দিয়ে মাছ আহরন করবেন না অন্যকেও করতে দিবেন না। যারা অবৈধ জাল দিয়ে মাছ আহরন করে তাদের তথ্য আমাদের জানাবেন। জেলেদের জন্য মৎস্য দপ্তরের দরজা সর্বদা খোলা যে কোনো বিষয় আপনারা আমাদের কাছে আসবেন। আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা করবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.