উজিরপুরে মাদ্রাসার জমি জোরপূর্বক দখল করছে প্রভাবশালীরা এলাকায় চরম উত্তেজনা

উজিরপুর প্রতিনিধিঃ  বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের দোসতিনা ফাজিল(ডিগ্রি) মাদ্রাসার দীর্ঘদিনের ভোগদখলীয় জমিতে ক্ষমতার দাপটে সাইনবোর্ড টানিয়ে জোরপূর্বক দখল করছে সৌদি প্রবাসী এক ভূমিদস্যু।

এ ব্যাপারে স্থানীয়রা জেলা প্রশাসক, শিক্ষা অফিসার, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার গুঠিয়া ইউনিয়নের দোসতিনা গ্রামের রাজাকার নামে খ্যাত মৃত সিরাজ উদ্দিন হাওলাদারের ছেলে প্রভাবশালী ভূমিদস্যু জাকির হোসেন নুরু হাওলাদার ১১৫ নং দোসতিনা মৌজার এস,এ ৫৯৫ নং খতিয়ানের ৬৩১ নং দাগের ৩৬ শতাংশ জমি জোর পূর্বক একদল ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে মাদ্রাসার ব্যবহৃত পুকুর ও পাড়ে গাছপালাসহ দখল করে সাইনবোর্ড টানিয়ে দিয়েছে।

এ ঘটনায় স্থানীয় রিয়াজ খান, সাকিল চৌধুরী, রাকিব হোসেন, নান্নু খানসহ ৬০ জন ব্যক্তি গণস্বাক্ষর প্রদান করে মাদ্রাসার জমি রক্ষার জন্য বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করে।

সরেজমিনে ২৩ জুলাই মঙ্গলবার স্থানীয় সাংবাদিকরা মাদ্রাসা চত্বরে গেলে অধ্যক্ষ মোঃ সিদ্দিকুল্লাহ, গভর্নিং বডির সহ-সভাপতি জাকির হোসেন খান, সাইদুর রহমান নান্নু, বাবুল লস্কর, হাফিজুর রহমান খান বাচ্চু, শাহজাহান হাওলাদার, মকবুল হোসেন ও শাওন তালুকদার জানান, ঐ জমি দীর্ঘ ৩০ বছর যাবৎ দোসতিনা মাদ্রাসা কর্তৃপক্ষ এওয়াজ বদলে হারাহারি মতে ভোগ দখল করে আসছে। শুধু তাই নয় ঐ পুকুর ২০১৭ সালে ৩ বছরের জন্য ৭৫ হাজার টাকায় লীজ প্রদান করে আসছে।

অভিযুক্ত জাকির হোসেন নুরু হাওলাদার জানান, ঐ জমির প্রকৃত মালিক ইয়ার হোসেন হাওলাদারের কাছ থেকে ২০১২ সালে ৩২ শতাংশ জমি সাফ কবলা দলিল করেছি।

সে অনুযায়ী সাইনবোর্ড টানিয়ে জমি দখল করেছি। ভূমিদস্যু প্রভাবশালীদের কবল থেকে ঐ মাদ্রাসার দীর্ঘদিনের ভোগদখলীয় জমি দখল মূক্ত রাখতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.