উজিরপুরে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরের সাতঁলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ব্যবসায়ীর মাছের ঘেরে বিষ প্রয়োগ করে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে প্রতিপক্ষ ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
মামলা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার সাতঁলা গ্রামের হাজী মোহাম্মদ মিয়ার ছেলে ইদ্রিস মিয়া গংদের সাথে জমি-জমা নিয়ে একই গ্রামের প্রভাবশালী আনোয়ার মিয়া গংদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। এরই ধারাবাহিকতায় আজ শনিবার (০৫ ডিসেম্বর) ভোর ৫ টার দিকে ইদ্রিস মিয়া (৪০) গংদের বসতবাড়ীর সম্মুখে ৫ বিঘা জমির উপর একটি মাছের ঘেরে প্রভাবশালী আনোয়ার মিয়া (৪০) ও তার স্ত্রী মাসুদা বেগম (৩০),নিকটতম আত্মীয় ইমাম হোসেন (১৯) সহ অজ্ঞাত ৩/৪জন মিলে মাছের ঘেরে বিষ প্রয়োগ করে পোনা মাছ নিধন করেছে।
ইদ্রিস মিয়া ঘুম থেকে উঠে ঘেরের পার গিয়ে তাদেরকে একযোগে বিষ ঢালতে দেখে ডাকচিৎকার করলে প্রতিপক্ষ ভূমিদস্যুরা দৌড়ে পালিয়ে যায়। এতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা মরে ভেসে ওঠে ১৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগী ইদ্রিস মিয়া ঘটনার দিন উজিরপুর মডেল থানায় অভিযুক্ত আনোয়ার মিয়া,মাসুদা বেগম,ইমামসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন। অভিযুক্ত আনোয়ার মিয়ার মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়।
ভুক্তভোগী ইদ্রিস মিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রতিপক্ষরা প্রভাবশালী ও বিত্তবান হওয়ায় আমাদের দলিলকৃত ও ভোগদখলীয় বসতবাড়ীর জমি থেকে উৎখাত করা জণ্য আমাদের পরিবারের সকল সদস্যদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানীসহ ৫০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে। এতেও ক্ষ্যান্ত হয়নী ভূমিদস্যু সন্ত্রাসীরা। এমনকী আমাদেরকে নারী নির্যাতনসহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দিয়ে আসছে। তাদের হুমকীর মূখে পরিবারের সদস্যদের নিয়ে বর্তমানে মানবেতর জীবন যাপন করছি।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অপরাধী যেই হোক ছাড় দেয়া হবেনা, দ্রুত অপরাধীদেরকে আইনের আওতায় আনা হবে। ওই ভুমিদস্যু মামলাবাজদের কবল থেকে রক্ষা পেতে তাদেরকে দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্ত্রির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.