উজিরপুরে প্রভাবশালী কর্তৃক অসহায় নারীর শেষ সম্বল ভিটে-মাটি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় নারীর শেষ সম্বল ভিটে-মাটি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী সুত্রে জানা যায় উপজেলার শোলক ইউনিয়নের ধামুরা গ্রামের আরজ আলি হাওলাদারের মৃত্যুতে তার ছেলে কবির হোসেন হাওলাদার ওয়ারিশ ও পৈত্রিক সুত্রে ২৪ শতাংশ জমি প্রাপ্ত হয়।

কবির হোসেন তার স্ত্রী মর্জিনা বেগম ও সন্তানদের নিয়ে কাজের সুবাদে ঢাকায় বসবাস করতো। ২০১৬ সালের ১৪ জুলাই কবির হোসেন হাওলাদার মৃত্যুবরন করেন।

এ সুযোগে একই বাড়ীর কবিরের চাচাঁত ভাই প্রভাবশালী মোসলেম হাওলাদার ও তার ছেলে রহিম,মাসুদ,আল আমিন,সংগ্রাম মিলে অসহায় নারীকে উক্ত জমি থেকে উৎখাতের মিশনে নেমেছে বলে অভিযোগ করেন অসহায় নারী মর্জিনা বেগম। এমনকী স্বামী হারা ওই নারী সন্তানদের নিয়ে স্বামীর বাড়ীতে একটু মাথা গোজার ঠাই করার জন্য এলাকায় বিভিন্ন শালিশদারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়ায়।

এরপর ১২ জুলাই উভয় পক্ষের মধ্যে শালিশ বৈঠক হয়। বিজ্ঞ শালিশগনরা জমির পরিমাপ করে এবং কাগজপত্র সঠিক ভাবে পর্যালোচনা করে সকল ওয়ারিশগনদের মধ্যে সর্বসম্মতিক্রমে জমি বন্টন করে রায় প্রদান করে।

কিন্তু সুচতুর মোসলেম আলি হাওলাদার রায় না মেনে অসহায় পরিবারের জমি দখলের পায়তারা চালাচ্ছে।

এ ব্যাপারে ভুক্তভোগী মর্জিনা বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে কান্নার কন্ঠে জানান, আমার স্বামী মারা যাওয়ার পরে আমি আমার সন্তানদের নিয়ে নিরুপায় হয়ে পরি। আমরা দুমুঠো আহারের জন্য ঢাকা থাকি।

এ সুযোগকে কাজে লাগিয়ে ওই প্রভাবশালী মোসলেম হাওলাদার ও তার স্ত্রী এবং ছেলেরা মিলে আমার স্বামীর প্রাপ্ত পৈত্রিক বসতবাড়ীর জমি জোরপূর্বক দখল করার জন্য একের পর এক আমাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়ে হয়রানি করছে। আমরা কেউ বাড়ীতে না থাকায় ইতিপূর্বে আমাদের রোপিত কয়েক লক্ষ টাকা মুল্যের গাছ বিক্রি করে ফেলেছে মোসলেম হাওলাদার।

এমনকী বর্তমানে আমাদের জমিতে আমরা বসতঘর উত্তোলন করতে গেলে ওই প্রভাবশালী ভূমিদস্যু সন্ত্রাসীরা আমাদের মারধর করে এবং রামদা.চাপাতি নিয়ে হত্যা করার হুমকী দেয়। তাদের হুমকীর মুখে পরিবারের সকল সদস্যদের নিয়ে আমাকে প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে থাকতে হচ্ছে।

এছাড়াও একই বাড়ীর বিশিষ্ট সমাজসেবক, ব্যবসায়ী মোঃ শিরাজুল ইসলাম হাওলাদার অভিযোগ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে নাটক সাজিয়ে ৮ টি মিথ্যা মামলা দিয়ে আমার কয়েক লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে ওই ভূমিদস্যু মোসলেম হাওলাদার। আরো কয়েকটি পরিবার তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছে।

তাদের ভয়ে মুখ খুলছেনা সাধারনরা। অভিযুক্ত মোসলেম হাওলাদার শালিশি মানিনা বলে বিষয়টি এড়িয়ে যান। ওই প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।

এ ব্যাপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অভিযোগ পেলে তদন্ত পূর্বক বিষয়টি খতিয়ে দেখা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.