উজিরপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ব্যাপক দূর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে এলাকাবাসী ও অভিভাবকের পক্ষে মোঃ আলম হাওলাদার ১৯ সেপ্টেম্বর বাদী হয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায় উপজেলার ৫৩ নং বড়াকোঠা কালিবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিসেস তাসলিমা খানম ওই এলাকার বাসিন্দা হওয়ায় প্রভাব খাটিয়ে তার মনগড়া পছন্দের লোকদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করছে।

তিনি প্রায়ই বিভিন্ন অজুহাত দেখিয়ে স্কুলে অনুপস্থিত থাকেন। ১৫ বছর যাবৎ এই স্কুলে তিনি দায়িত্ব পালন করছেন কিন্তু আজ পর্যন্ত কোন শিক্ষার্থী ভালো ফলাফল করতে পারেনি।

ছাত্র-ছাত্রীদের শিক্ষা ব্যবস্থা অত্যন্ত নাজুক। এমনকী কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে ক্লাস চলাকালীন সময়ে বাথরুম পরিস্কার, খাবারের থালাবাসন ধোয়া এবং মোবাইল ফোনে টাকা ফ্লেক্সিলোড করার জন্য বাজারে পাঠানো সহ বিভিন্ন অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এ ছাড়াও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে প্রতিবছর অতিরিক্ত চাঁদা আদায় করে নাম মাত্র অনুষ্ঠান করে অর্থ আত্মসাৎ করেছে।

বিদ্যালয়ে পর্যাপ্ত শিক্ষক থাকা স্বত্ত্বেও বহিরাগত অনবিজ্ঞ মহিলা দ্বারা ৫ম শ্রেণির ছাত্র/ছাত্রীদের কোচিং করার নামে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। স্থানীয়রা অভিযোগ করে আরো বলেন তার স্বেচ্ছাচারিতা ও অর্থ আত্মসাৎ এর ব্যাপারে প্রতিবাদ করতে গেলে সরকারি চাকুরী করার অহংকার করে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী প্রদান করেন।

তার ভয়ে মুখ খুলছেন না শিক্ষার্থী অভিভাবকরা। এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষিকা তাসলিমা খানমের কাছে দূর্নিতী ও অনিয়মের ব্যাপারে জানতে চাইলে তিনি সংবাদ কর্মীদের বলেন ১৮ সেপ্টেম্বর আমাদের বিদ্যালয়ে একটি সভা হয় ওই সভায় স্থানীয় প্রভাবশালী আলম হাওলাদার স্কুলের অভিভাবক সদস্য হওয়ার জন্য প্রস্তাব করেন কিন্তু তার কোন ছেলে বিদ্যালয়ে পড়াশুনা করেনা বিধায় আমি প্রস্তাবে রাজী হইনি বলে আমার উপর ক্ষিপ্ত হয়ে বিভিন্ন অপপ্রচার চালায়।

তবে তার ভাইয়ের ছেলে আমাদের বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে পড়াশুনা করে সেই সুবাধে সে অভিভাবক হতে চাচ্ছে এটা আইন সম্মত নয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাসলিমা বেগম বিটিসি নিউজকে জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী দূর্নিতীবাজ ওই প্রধান শিক্ষিকার দ্রুত বদলীর দাবী জানিয়ে উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.