উজিরপুরে প্রকৃত জমির মালিকদের ধান রোপনে বাঁধা

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে হস্তিশুন্ড গ্রামে প্রকৃত জমির মালিকদের ধান রোপনে বাঁধা দেয় ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। অবশেষে স্থাণীয়দের হস্তক্ষেপে পালিয়ে যায় ভূমিদস্যুরা।

ভূক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড মৌজায়, এস.এ খতিয়ান নং-৫১৬, এস.এ দাগ নং- ১৩৩৪, মোট জমি- ১ একর ৩৬ শতাংশ এবং এস.এ খতিয়ান নং-৬১৫, এস.এ দাগ নং- ১৩৩৫, মোট জমি-৪৭ শতাংশ।

সর্ব মোট ১ একর ৮৬ শতাংশ জমি দীর্ঘদিন যাবৎ বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের সৈয়দ সিরাজুল ইসলাম গংরা ভোগদখল করে আসছে। উক্ত জমিতে গত বুধবার সকালে সিরাজ গংরা প্রতি বছরের ন্যয় ধান রোপন করতে গেলে খবর পেয়ে একই এলাকার ভূমিদস্যু বিপ্লব তালুকদার গংরা এবং জলিল সেপাই গংরা একদল ভারাটে সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র সাজে সজ্জিত হয়ে সিরাজ গংদের জমিতে ধান রোপনে বাধা প্রদান করে।

কিন্তু স্থানীয়দের হস্তক্ষেপে তাদের অসৎ উদ্দেশ্য সফল হয়নী। তবে ভ’মিদস্যুরা সিরাজ গংদের প্রানে মেরে ফেলার হুমকী দিয়ে চলে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

ঐ ভূমিদস্যুরা সিরাজ গংদের জমি জোরপূর্বক দখল করার পায়তারা চালিয়ে আসছিল।

এ ব্যাপারে সিরাজুল ইসলাম বিটিসি নিউজকে জানান, তারা এলাকায় মাদক, জুয়া, থেকে শুরু করে বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। থানা পুলিশ কাউকে তারা তোয়াক্কা করেনা।

এ ছাড়াও জমি থেকে উৎখাত, এলাকা ছাড়া করা সহ আমাদের পরিবারকে নারী নির্যাতনসহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দেয়। তাদের হুমকীর মুখে আমার পরিবারের সকল সদস্যদের নিয়ে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হয় ।

ঐ প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে তাদেরকে গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.