উজিরপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

উজিরপুর প্রতিনিধি:  বরিশালের উজিরপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা অধিদপ্তরের উদ্যোগে জাতীয় কন্যা শিশু দিবসকে ঘিরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (৩০ সেপ্টেম্বর) সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্তর থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পরিষদের সভাকক্ষের সামনে শেষ হয়।

পরে বেলা ১২টায় উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল, শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান। এছাড়া উপস্থিত ছিলেন উজিরপুর প্রেসক্লাব এর সভাপতি আঃ রহিম সরদার, ইউপি চেয়ারম্যান ডা. দেলোয়ার হোসেন, বেবী রানী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লায়লা পারভীন প্রমুখ।

এ বারের প্রতিপাদ্য বিষয় ছিল “কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা” “ শেখ হাসিনা বারতা, নারী-পুরুষ সমতা”।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন ছেলে হোক বা মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট। মেয়েরা আজ পরিবারের বোঝা নয় তারা দেশ ও সমাজের মুখ উজ্জ্বল করছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সেক্টরে নারীদের চাকুরী ক্ষেত্রে সমতা আনয়ন করার কারনে আজ দেশ একধাপ এগিয়ে রয়েছে। তবে অভিভাবকদের সন্তানদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহবান জানান এবং বাল্য বিবাহ মুক্ত রাখতে সকলকে সহযোগীতার কামনা করেন তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.