উজিরপুরে চাঁদা না দেওয়ায় এলজিইডি’র রাস্তার কাজে বাধা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে চাঁদা না দেওয়ায় এলজিইডির রাস্তার কাজে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, এলজিইডির অর্থায়নে বিজিপি প্রকল্পের অধীনে উপজেলার তাঁরাবাড়ি-শিকারপুর সড়কের মুন্ডপাশা সরকার বাড়ি পর্যন্ত এক কিলোমিটার রাস্তা পাকাকরণে চলতি বছরের ১ আগষ্ট কার্যক্রম শুরু করে এসএইচ এন্টারপ্রাইজ।

রাস্তা পাকাকরণের কাজ শুরু হওয়ার কিছুদিন পরে মুন্ডপাশা এলাকার রনজিত সরকার, অজিত সরকার, সুবল সরকার, সুমিত সরকার মিলে ঠিকাদারদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে।

চাঁদা দিতে অস্বীকার করলে রাস্তার খোয়া, ইট জোর পূর্বক তাদের বাড়িতে নিয়ে যায় এবং সরকারি রাস্তার খোয়া দিয়ে তাদের বাড়ির উঠান ভরাট করে।

সরকারী রাস্তার দুই পাশের মাটি নিয়ে তাদের পানের বরজও ভরাট করে। এছাড়া অভিযোগ পাওয়া যায়, ঐ চাঁদাবাজরা ঠিকাদার ও তাদের সহকারীদের বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়।

কোন উপায়ান্তর না পেয়ে ঠিকাদার ও তার কর্মচারীরা রাস্তার কাজ বন্ধ করে দেয়। এ ব্যাপারে অভিযুক্তরা জানান, আমাদের ভোগ দখলীয় রাস্তার ইট, মাটি ও খোয়া নিয়েছি, তা সরকারের কি যায় আসে ? আমরা কাউকে পরোয়া করি না এবং কেস মামলার ভয় পাই না, যে কোন সমস্যার ব্যাপারে আদালতেই জবাব দেয়া হবে।

ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন বিটিসি নিউজকে জানান, রাস্তার কাজ বন্ধ হওয়ায় এলাকাবাসীর অনুরোধে আমি ঘটনাস্থল পরিদর্শন করি এবং বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট আগামীকাল রবিবার (২৪ নভেম্বর) সুরাহার চেষ্টা করা হবে।

ইউপি সদস্য কাদের বয়াতি বিটিসি নিউজকে জানান, আমিও শতবার রাস্তার কাজে বাধা দিতে নিষেধ করেছে, কিন্তু তারা আমার কথা শুনছে না। তবে রাস্তার কাজ বন্ধ হলে তাদের বিরুদ্ধে এলাকাবাসীদের নিয়ে আন্দোলন করা হবে।

ঠিকাদারের প্রতিনিধি কে এম সোহেব জুয়েল মৃধা বিটিসি নিউজকে জানান, আমাদের কাছে রনজিত সরকার, অজিত সরকার, সুবল সরকার, সুমিত সরকার ৫০ হাজার টাকা চাদা দাবী করলে টাকা দিতে অস্বীকৃতি জানালে রাস্তার দুই পাশের মাটি কেটে নিয়ে পানের বরজ ভরাট করে এবং সরকারী রাস্তার ইট, খোয়া নিয়ে তাদের বাড়ির উঠান ভরাট করে।

আমাদেরকে ঐ সন্ত্রাসী চাঁদাবাজরা বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয় এবং কাজের জন্য ট্রলার নিয়ে গেলে চালকদের দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে। অবশেষে কোন উপায়ান্তর না পেয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস বিটিসি নিউজকে জানান, বিষয়টি শুনেছি, উভয় পক্ষকে ডাকা হয়েছে, তদন্ত করে দেখা হবে। উপজেলা প্রকৌশলী মোঃ ইউনুস আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বিটিসি নিউজকে জানান, বিষয়টি শুনেছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.