উজিরপুরে গভীর রাতে সন্ত্রাসী হামলা, বসত ঘর ভাংচুর, লুটপাট, নারীসহ আহত-৫

উজিরপুর প্রতিনিধি:  বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গভীর রাতে সন্ত্রাসী হামলা, বসত ঘর ভাংচুর, নগদ অর্থ, স্বর্নালংকার লুট, নারীসহ আহত হয়েছে ৫ জন। চরম আতঙ্কে আহত’র পরিবার।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও আহত সুত্রে জানা যায় উপজেলার দক্ষিন কমলাপুর গ্রামের হাবিবুর রহমান বেপারী গংদের একই গ্রামের খলিল বেপারী গংদের সাথে জমি জমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় গতকাল (১৪ অক্টোবর) রাত পৌনে ১০ টায় প্রতিপক্ষ ভূমিদস্যু সন্ত্রাসী খলিল বেপারী, আবুবক্কর বেপারী, সেলিম বেপারী, বাদল বেপারী, শফিকুল বেপারী, রফিকুল ইসলাম বেপারী, সহিদুল ইসলাম বেপারী, জাকির বেপারী, জাহিদুল ইসলাম বেপারী, রাব্বি বেপারী মিলে দেশীয় অস্ত্র, রাম দা, হকিস্টিক ও লাঠি সোঠা নিয়ে হাবিবুর রহমান বেপারীর বসত ঘরে ঢুকে তার স্ত্রী আসমা বেগম(৩২), বৃদ্ধা বোন রেনু বেগম(৬২), বড় ভাইয়ের স্ত্রী পারভীন বেগম(৩৫) ও তার মেয়ে হাফিজা বেগম(২৭), ছেলে রাসেল বেপারী(২০) কে এলাপাথাড়ী ভাবে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত যখম করেছে।

এ সময় তারা ডাকচিৎকার করলে প্রতিপক্ষ সন্ত্রাসীরা নগদ ২০ হাজার ছিনিয়ে নিয়ে যায় এবং বসত ঘর ও আসবাবপত্র ভাংচুর করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে পরবর্তীতে প্রানে মেরে ফেলার হুমকি দিয়ে বীর দর্পে চলে যায়। আশঙ্কাজনক অবস্থায় আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করে। তবে হামলার ঘটনার সময় হাবিবুর রহমান বেপারী বাড়ীতে ছিলনা।

জানা যায় বিরোধীয় জমি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেনের নেতৃত্বে নুরু খান, এস.এম কেরামত আলি, হাবিবুর রহমান, দুলাল হাওলাদার, খালিদ খান, সুরাত মোল্লাকে মানিত শালিশ করে শালিশি বৈঠকের দিন ধার্য হয় আগামী ৮ নভেম্বর। তা উপেক্ষা করেই অসহায় পরিবারের উপর হামলা চালায় ঐ সন্ত্রাসীরা।

আহতরা জানান প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় প্রায়ই তাদের উপর হামলা চালায় এবং তাদের ভোগদখলীয় বসত বাড়ীর জমি ও রাস্তা জোরপূর্বক দখলের পায়তারা চালাচ্ছে। তারা এলাকায় বিভিন্ন কূকর্মের সাথে জড়িত রয়েছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।

আরো জানান ঐ সন্ত্রাসীরা আমাদেরকে এলাকা ছাড়া করা ও বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দিয়ে আসছে। তাদের হুমকীর কারণে আমাদের পরিবারের সদস্যদের নিয়ে আতঙ্কে থাকতে হচ্ছে। এ ব্যাপারে হাবিবুর রহমান বাদী হয়ে উজিরপুর মডেল থানায় উল্লেখ্য ১০ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেছে। অভিযুক্ত সেলিম বেপারীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল বিটিসি নিউজকে জানান, মামলা প্রক্রিয়াধীন। ঐ প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন আহত’র পরিবার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.