উজিরপুরে ঐতিহ্যবাহী লাল শাপলার বিল পরিদর্শন ও অপরূপ সৌন্দর্য উপভোগ করেন বিভাগীয় কমিশনারমুহাম্মদ ইয়ামিন চৌধুরী

উজিরপুর প্রতিনিধিঃ  বরিশালের উজিরপুরে ঐতিহ্যবাহী সাতলার লাল শাপলা বিল পরিদর্শন ও অপরূপ সৌন্দর্য উপভোগ করেন বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী ও জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সূর্য ওঠার পূর্বেই লাল শাপলা বিলে অপরূপ সৌন্দর্য উপভোগ করেন তারা।

এসময় সফর সঙ্গী ছিলেন বরিশাল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম,বিভাগীয় কমিশনারের একান্ত সচিব সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমত হোসেন, সুব্রত বিশ্বাস দাস।

আরও উপস্থিত ছিলেন উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার, সহকারী কমিশনার ( ভুমি) মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, ওসি শিশির কুমার পাল,উপজেলা প্রকৌশলী মোঃ ইউনুস আলি, প্রেস ক্লাবের সভাপতি এবং বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার, হারতা ইউপি চেয়ারম্যান ডাঃ হরেন রায়, সাবেক ইউপি চেয়ারম্যান সুনিলকুমার বিশ্বাস প্রমূখ।

পরিদর্শন কালে বিভাগীয় কমিশনার মোঃ ইয়ামিন চৌধুরী বলেন, লাল শাপলার অপরূপ সৌন্দর্য বিলীন হতে দেওয়া যাবে না। কোন দর্শনার্থী এখান থেকে শাপলা তুলে নিতে পারবে না।

এই বিলের মৎস্য চাষীরা গ্রাসকার্প মাছসহ যে মাছ শাপলাকে ধ্বংস করে ঐ মাছ চাষ করা থেকে বিরত থাকার আহবান জানান।

তিনি আরও বলেন, এতবড় বিল একই সাথে এত লাল শাপলা বাংলাদেশের আর কোথাও নেই। শাপলার সৌন্দর্য নষ্ট কারীদের জরিমানাসহ আইনের আওতায় আনা হবে।

এছাড়া ঐ বিলকে পর্যটন কেন্দ্র ঘোষনা করে গুরুত্বপূর্ণ স্থানে বিশ্রামাগার, ওয়াশরুম ও গভীর নলকূপসহ পর্যটকদের উপযোগী সকল ব্যবস্থা গ্রহন করার উদ্যোগ গ্রহন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.