উজিরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালিত

উজিরপুর প্রতিনিধি: “শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা, নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ”-এই প্রতিপাদ্যকে ধারণ করে প্রতি বছরের ন্যায় বরিশালের উজিরপুরে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা এবং উপজেলা পর্যায়ে জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে ৯ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ মোঃ আলাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু।
বিশেষ অতিথির বক্তৃতা করেন পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রাণী শীল।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদের সঞ্চালনায় আরো বক্তৃতা করেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অশোক কুমার রায় চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইশরাত জাহান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক সাহানা আক্তার শেলী, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি বিউটি খানম, মডেল থানার এস.আই খাইরুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য অশোক কুমার হাওলাদার, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান আঃ হাকিম সন্যামত, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মহসিন মিঞা লিটন, উপজেলা সংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাবেক প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার। জয়িতাদের মধ্যে বক্তৃতা করেন দীপিকা রানী সমদ্দার, লাভলী বেগম, কেয়া আক্তার প্রমূখ।
সভাশেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের কাছ থেকে অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী কেয়া আক্তার, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সেলিনা আক্তার, সফল জননী নারী সাহানারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী লাভলী বেগম, সমাজ উন্নয়নে সাফল্য অর্জনকারী নারী দীপিতা রানী সমদ্দারের হাতে ক্রেষ্ট ও সনদ বিতরণ করা হয়।
এরমধ্যে সফল জননী নারী সাহানারা বেগম এবং শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সেলিনা আক্তার ইতিমধ্যে জেলা পর্যায়ে অংশগ্রহন করার সুযোগ পেয়েছেন। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় একটি প্রানবন্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.